Advertisement
২৭ এপ্রিল ২০২৪

জেলাশাসকদের কড়া পদক্ষেপের নির্দেশ নির্বাচনী পর্যবেক্ষকের

নিজস্ব সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ২০ এপ্রিল ২০১৪ ১৭:১২
Share: Save:

রাজ্যে অবাধ ও শান্তিপূর্ণ ভোট পরিচালনার জন্য আরও কড়া পদক্ষেপ করতে জেলাশাসকদের নির্দেশ দিলেন রাজ্য নির্বাচন কমিশনের বিশেষ পর্যবেক্ষক সুধীরকুমার রাকেশ।

রবিবার কৃষ্ণনগরের সার্কিট হাউসে নদিয়ার জেলা শাসক, পুলিশ সুপার ও সংশ্লিষ্ট নির্বচনী আধিকারিকদের সঙ্গে প্রায় আধ ঘণ্টা বৈঠক করেন রাজ্যের বিশেষ নির্বাচনী পর্যবেক্ষক। ভোটের দিন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোট পরিচালনার জন্য যে সমস্ত ব্যবস্থা নেওয়া হয়েছে তা খতিয়ে দেখেন তিনি। এ ছাড়া, বিভিন্ন রাজনৈতিক দলের অভিযোগের কোনও সুরাহা হয়েছে কি না, তা-ও জানতে চান তিনি। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত এই‌ জেলায় ৫৫টি আভিযোগ জমা পড়েছে। এর মধ্যে রয়েছে বিনা অনুমতিতে মাইক ব্যবহার থেকে শুরু করে ফ্লেক্স-ফেস্টুন ব্যবহার-সহ নির্বাচনী প্রচার ঘিরে নানা অভিযোগ।

বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “কমিশনের কাছে দায়ের সব ঘটনার নিরপেক্ষ রিপোর্ট চাই।’’ কোনও আধিকারিকের রিপোর্ট ভুল হলে তাঁর বিরুদ্ধে কড়া শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করেন তিনি।

জেলা শাসক পি বি সালিম জানান, মুর্শিদাবাদে বৈঠক করতে যাওয়ার আগে নদিয়ায় ‘রিভিউ মিটিং’ করেছেন সুধীরকুমার রাকেশ। ভোট পরিচালনা সংক্রান্ত বিষয় ছাড়াও বিভিন্ন অভিযোগ খতিয়ে দেখেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

special election observers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE