Advertisement
২৭ এপ্রিল ২০২৪

পড়শিদের বাড়ি তালা দিয়ে গয়না চুরি

ফাঁকা বাড়িতে একের পর দরজার তালা ভেঙে লক্ষাধিক টাকার সোনা ও রুপোর গয়না চুরির ঘটনা ঘটল হাওড়ার দাশনগর থানার কাছে ঘন বসতিপূর্ণ এলাকা বলে পরিচিত সিটিআই মোড়ে। মাসখানেক আগে ওই এলাকাতেই থানা থেকে কয়েক মিনিটের দূরত্বে রাস্তায় দাঁড়িয়ে ট্রাক থেকে আলুর বস্তা ছিনতাইয়ের ঘটনা ঘটেছিল। ওই সময় এক ট্রাকচালক ১০০ ডায়ালে ফোন করে কন্ট্রোল রুমে ঘটনাটি জানাবার পরই থানা সক্রিয় হয়ে উঠেছিল এবং তড়িঘড়ি পৌঁছে তিন জন ছিনতাইবাজকে গ্রেফতার করেছিল।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৪ ১৯:১৪
Share: Save:

ফাঁকা বাড়িতে একের পর দরজার তালা ভেঙে লক্ষাধিক টাকার সোনা ও রুপোর গয়না চুরির ঘটনা ঘটল হাওড়ার দাশনগর থানার কাছে ঘন বসতিপূর্ণ এলাকা বলে পরিচিত সিটিআই মোড়ে।

মাসখানেক আগে ওই এলাকাতেই থানা থেকে কয়েক মিনিটের দূরত্বে রাস্তায় দাঁড়িয়ে ট্রাক থেকে আলুর বস্তা ছিনতাইয়ের ঘটনা ঘটেছিল। ওই সময় এক ট্রাকচালক ১০০ ডায়ালে ফোন করে কন্ট্রোল রুমে ঘটনাটি জানাবার পরই থানা সক্রিয় হয়ে উঠেছিল এবং তড়িঘড়ি পৌঁছে তিন জন ছিনতাইবাজকে গ্রেফতার করেছিল। কিন্তু ওই ঘটনার পরেও রাত পাহারায় পুলিশ যে এখনও যথেষ্ট সতর্ক হয়ে ওঠেনি এই চুরির ঘটনা ফের তা প্রমাণ করল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে সিটিআই এলাকার কয়েকটি বাড়ির সদর দরজায় বাইরে থেকে তালা লাগিয়ে দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে তালা ভেঙে বাসিন্দারা বাইরে এসে দেখেন, গত কয়েক দিন ধরে বন্ধ থাকা শিপ্রাদেবীর বাড়ির কোলাপসিবল গেটের তালা ভাঙা। সদর দরজারও তালা ভেঙে ঝুলছে। এই বাড়িতে তিনি একাই থাকেন। এ দৃশ্য দেখেই এলাকার বাসিন্দারা থানায় খবর দেন। খবর দেওয়া হয় শিপ্রাদেবীকেও। পরে শিপ্রাদেবী জানান, তিনি বাড়ি ফিরে দেখেন বাড়ির একতলার ও দোতলার প্রত্যেকটি ঘরের দরজার ডোর লক এবং প্রত্যেকটি আলমারি ভেঙে নকল সোনার অলঙ্কার রেখে দিয়ে সমস্ত সোনা ও রুপোর অলঙ্কার নিয়ে গিয়েছে চোরের দল।

হাওড়া সিটি পুলিশের এক কর্তা বলেন, “বাড়ি ফাঁকা করে চলে যাওয়ার ব্যাপারে বাড়ির মালিকদেরও আরও সতর্ক হওয়া উচিত। তবে আমাদের মোবাইল ভ্যান যাতে বেশি করে রাত-পাহারা দেয় তা দেখতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

theft howrah dasnagar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE