Advertisement
২৭ এপ্রিল ২০২৪

ফের গ্রেফতার ইরম শর্মিলা চানু

মুক্তি পাওয়ার পার দু’দিনও কাটল না। ফের গ্রেফতার হলেন ইরম শর্মিলা চানু। শুক্রবার সকালে ইম্ফলের অনশনস্থল থেকে চানুর সঙ্গেই গ্রেফতার করা হয়েছে তাঁর মা-কেও। বুধবার তাঁকে মুক্তি দিলেও তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে যে রাজ্য সরকারই দায়ী থাকবে তা-ও জানায় আদালত। মুক্তি পাওয়ার পরই চানু অনশন আন্দোলন চালিয়ে যাওয়ার কথা ঘোষণা করেন। এ দিন সকাল থেকেই ইম্ফলে তাঁর অনশনস্থল ঘিরে রেখেছিল বিশাল পুলিশবাহিনী।

বুধবার হাসপাতাল থেকে মুক্তির পর। ছবি: পিটিআই।

বুধবার হাসপাতাল থেকে মুক্তির পর। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৪ ১১:৩৬
Share: Save:

মুক্তি পাওয়ার পার দু’দিনও কাটল না। ফের গ্রেফতার হলেন ইরম শর্মিলা চানু। শুক্রবার সকালে ইম্ফলের অনশনস্থল থেকে চানুর সঙ্গেই গ্রেফতার করা হয়েছে তাঁর মা-কেও। বুধবার তাঁকে মুক্তি দিলেও তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে যে রাজ্য সরকারই দায়ী থাকবে তা-ও জানায় আদালত। মুক্তি পাওয়ার পরই চানু অনশন আন্দোলন চালিয়ে যাওয়ার কথা ঘোষণা করেন। এ দিন সকাল থেকেই ইম্ফলে তাঁর অনশনস্থল ঘিরে রেখেছিল বিশাল পুলিশবাহিনী। সূত্রের খবর, আটক করার পর চানুকে পুলিশ ভ্যানে করে নিয়ে যাওয়া হয়েছে। তাঁকে গ্রেফতারির খবর স্বীকার করে মণিপুরের এডিজি সন্তোষ মাচেরলা জানান, আত্মহত্যার চেষ্টার অভিযোগেই গ্রেফতার করা হয়েছে এই নেত্রীকে। বুধবার মুক্তির পর মণিপুরের এই নেত্রী দাবি করেছিলেন এর পর সরকারের তরফ থেকে জোর করে খাওয়ানোর কোনও প্রচেষ্টাই মেনে নেবেন না তিনি। তবে এ দিনের গ্রেফতারির পর সেই সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

সেনাবাহিনীর বিশেষ ক্ষমতা আইন প্রত্যাহারের দাবিতে ২০০০ সাল থেকে অনশন করছেন ৪২ বছরের চানু। পূর্ব ইম্ফলের সিজেএম নতুনেশ্বরী দেবী, চানুর বিরুদ্ধে গত ৪ জুন আত্মহত্যার চেষ্টার অভিযোগে চার্জ গঠন করেছিলেন। গত বুধবার সেই অভিযোগ খারিজ করে দেন পূর্ব ইম্ফলের জেলা ও দায়রা বিচারক। সূত্রের খবর, জেলা আদালতে আবেদন খারিজ হওয়ায় মণিপুর সরকার হাইকোর্টেও যাওয়ার প্রস্তুতি শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sharmila chanu imphal manipur afaspa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE