Advertisement
২৬ এপ্রিল ২০২৪

বিজেপিতে এলেন সঙ্গীতশিল্পী আরতি মুখোপাধ্যায়

বাবুল সুপ্রিয়, বাপি লাহিড়ীর পর এ বার বিজেপিতে যোগ দিলেন আরও এক সঙ্গীতশিল্পী আরতি মুখোপাধ্যায়। মঙ্গলবার বিকেলে রাজ্য বিজেপি-র সদর দফতরে সাংবাদিক বৈঠক করে এ কথা জানান ওই শিল্পী। হঠাৎ বিজেপি কেন? রাজ্য বিজেপি-র সভাপতি রাহুল সিংহকে পাশে বসিয়ে আরতিদেবী বলেন, “আমি রাজনীতির জন্য বিজেপিতে আসিনি। একটা সময় ছিল যখন ভারতীয় সংস্কৃতিতে বাঙালি ছিল পথিকৃৎ।

বিজেপির সদর দফতরে আরতী মুখোপাধ্যায়। ছবি: সুদীপ আচার্য

বিজেপির সদর দফতরে আরতী মুখোপাধ্যায়। ছবি: সুদীপ আচার্য

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৪ ১৮:৪৬
Share: Save:

বাবুল সুপ্রিয়, বাপি লাহিড়ীর পর এ বার বিজেপিতে যোগ দিলেন আরও এক সঙ্গীতশিল্পী আরতি মুখোপাধ্যায়। মঙ্গলবার বিকেলে রাজ্য বিজেপি-র সদর দফতরে সাংবাদিক বৈঠক করে এ কথা জানান ওই শিল্পী।

হঠাৎ বিজেপি কেন?

রাজ্য বিজেপি-র সভাপতি রাহুল সিংহকে পাশে বসিয়ে আরতিদেবী বলেন, “আমি রাজনীতির জন্য বিজেপিতে আসিনি। একটা সময় ছিল যখন ভারতীয় সংস্কৃতিতে বাঙালি ছিল পথিকৃৎ। কিন্তু বিগত বেশ কয়েক বছর ধরে বাঙালির সেই জায়গা আর নেই। হারানো সেই গৌরব ফিরিয়ে আনতেই আমি বিজেপিতে এলাম।” ব্যক্তিগত ভাবে রাজনীতিবিদ মোদীকে তিনি চেনেন বলে জানিয়ে ওই সঙ্গীতশিল্পী বলেন, “ভারতীয় বারোটি ভাষায় আমি গান গেয়েছি। গুজরাতি ভাষায় গান গেয়ে ৩ বার পুরস্কৃত হয়েছি। অন্য ভাষার গান আমায় রাষ্ট্রপতি পুরস্কার এনে দিয়েছে। আমি মনে করি, বিজেপির সঙ্গে থাকলে স্বচ্ছতার সঙ্গে সাংস্কৃতিক কাজকর্ম করতে সুবিধা হবে।” রাহুল সিংহ বলেন, “আরতীদেবী বিজেপিতে যোগ দেওয়ায় শিল্পী-কলাকুশলীদের কাছে একটা সদর্থক বার্তা পৌঁছবে। আমাদের কাজ করতে আরও সুবিধা হবে।”

সঙ্গীত জগতের মানুষদের বিজেপিতে যোগ দেওয়ার ঘটনা নতুন নয়। গত লোকসভা নির্বাচনের আগে বিজেপিতে আসেন বাবুল সুপ্রিয়। তিনি আসানসোল কেন্দ্র থেকে নির্বাচনে জিতে লোকসভার সাংসদ হয়েছেন। একই সময়ে যোগ দিয়েছিলেন বাপি লাহিড়ীও। তাঁকেও শ্রীরামপুর কেন্দ্র থেকে দলীয় টিকিট দেওয়া হয়। বাপি যদিও ওই কেন্দ্রে হেরে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE