Advertisement
২৬ এপ্রিল ২০২৪

মইনের ‘গাজা বাঁচাও’ ব্যান্ডে নিষেধাজ্ঞা আইসিসি-র

গাজা বাঁচানোর ব্যান্ড পরে মইন আলি। সোমবার সাউদাম্পটনে এএফপি-র তোলা ছবি।

গাজা বাঁচানোর ব্যান্ড পরে মইন আলি। সোমবার সাউদাম্পটনে এএফপি-র তোলা ছবি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৪ ১৯:০৮
Share: Save:

গাজার বসবাসকারীদের সমর্থনে ‘রিস্টব্যান্ড’ পরে সাউদাম্পটন টেস্ট খেলতে পারবেন না ইংল্যান্ডের ক্রিকেটার মইন আলি। মঙ্গলবার এই মর্মে মইনকে সতর্ক করল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি।

সোমবার ভারতের বিরুদ্ধে তৃতীয় টেস্টে মইন দু’টি ‘রিস্টব্যান্ড’ পরে ব্যাটিং করেন। যাতে লেখা ছিল, ‘গাজাকে বাঁচান’ এবং ‘স্বাধীন হোক প্যালেস্তাইন’। চলতি বছরের গোড়ায় তিনি গাজা-ইস্যুতে অর্থ সংগ্রহও করেন। আইসিসি-র ১৯এফ ধারা অনুযায়ী, ম্যাচ চলাকালীন ক্রিকেটাররা রাজনৈতিক, ধর্মীয় বা বর্ণবিদ্বেষমূলক বার্তাবহনকারী পোশাক বা লোগো পরতে পারবেন না। আইসিসি-র মুখপাত্র জানান, ম্যাচ রেফারি মইনকে এ বিষয়ে সতর্ক করে দিয়েছেন। মাঠের বাইরে তিনি তাঁর নিজস্ব মত প্রকাশ করতেই পারেন। কিন্তু আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন মইনকে এ ধরনের রিস্টব্যান্ড পরতে নিধেষ করা হয়েছে। এর আগে অবশ্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড বা ইসিবি এই বিতর্কে এই বাঁ-হাতি ব্যাটসম্যানের পাশে দাঁড়িয়ে বলেছিল, তিনি কোনও অপরাধ করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

moeen ali banned icc
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE