Advertisement
২৬ এপ্রিল ২০২৪

মমতার সভার আগেই সিউড়িতে বিস্ফোরক উদ্ধার

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০১৪ ২১:০৯
Share: Save:

চপারে চেপে তিনি নলহাটি থেকে পৌঁছেছিলেন সিউড়িতে। কিন্তু, চপার কোনও কারণে খারাপ হয়ে গেলে যে-সব বিকল্প পথ দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয় যাওয়ার কথা ছিল শুক্রবার, তার একটিতে মিলল বিস্ফোরক! আর ওই ঘটনার জেরে বেদম মারধর করা হল এক সিপিএম কর্মীকে। তাঁর অবস্থা আশঙ্কাজনক।

এ দিন বীরভূমের নলহাটি ও সিউড়িতে মুখ্যমন্ত্রীর নির্বাচনী জনসভা ছিল। সিউড়ির সভা শুরু হওয়ার কিছু আগে বোলপুর-সিউড়ি পিচ রাস্তায় সিউড়ি ২ ব্লকের সলখানা গ্রামের কাছে কালভার্টের নীচে উদ্ধার হয় ওই বিস্ফোরক। ঘটনাচক্রে নলহাটির সভায় তাঁকে ফের খুনের চক্রান্তের অভিযোগ তুলেছেন মমতা। বলেছেন, “আমাকে খুনের পরিকল্পনা চলছে। বিজেপি, কংগ্রেস, সিপিএম কোথাও মাইক টেনে নিচ্ছে, কোথাও বোমা বিস্ফোরণ হচ্ছে। জেনে রেখে দিন, যত আপনারা আমাকে খুন করতে চাইবেন, আমি আরও ডবল করে মানুষের মধ্যে জন্ম নেব!”

উল্লেখ্য বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মালদহ শহরের বেসরকারি হোটেলের যে ঘরে ছিলেন, তার এসি মেশিন হঠাৎ ফেটে ধোঁয়া বেরিয়েছিল।

বীরভূমের পুলিশ সুপার রশিদ মুনির খান বলেন, “প্লাস্টিকের ভিতরে ছিল ২টি জিলেটিন স্টিক এবং ২টি ডিটোনেটর। এ ছাড়া মিলেছে লম্বা তার। স্যুইচ বক্সের মধ্যে ছিল ব্যাটারি ও ব্যাটারি চার্জার। এ সব দিয়ে বিস্ফোরণ ঘটানো সম্ভব।”

সিপিএমের জেলা সম্পাদক দিলীপ গঙ্গোপাধ্যায় বলেন, “ওই এলাকায় তৃণমূল টানা সন্ত্রাস চালাচ্ছে। আমাদের কর্মী-সমর্থকেরা প্রায়ই আক্রান্ত হচ্ছেন। এ দিনও হয়েছেন। গোটা ঘটনাটাই তৃণমূলেরই সাজানো।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE