Advertisement
২৭ এপ্রিল ২০২৪

রফিকের গোলে প্রথম আইএসএল জিতল আটলেটিকো

জিতবে কে? এটিকে। হাড্ডাহাড্ডি লড়াইয়ে সচিন তেন্ডুলকরের কেরল ব্লাস্টার্সকে ১-০ হারিয়ে প্রথম আইএসএল চ্যাম্পিয়ন সৌরভ গঙ্গোপাধ্যায়ের আটলেটিকো দে কলকাতা। মুম্বইয়ের ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে এ দিন মুখোমুখি হয় কেরল ও কলকাতা। গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য দলের মার্কি ফুটবলার লুই গার্সিয়াকে ছেড়েই আটলেটিকোর প্রথম দল সাজান আন্তোনিও হাবাস। ম্যাচের শুরুর থেকেই আক্রমণাত্মক মানসিকতা নিয়ে খেলতে থাকে দুই দল।

বিজয় উল্লাস। লর্ডস থেকে নভি মুম্বই, বদলায়নি কিছুই। ছবি: এএফপি।

বিজয় উল্লাস। লর্ডস থেকে নভি মুম্বই, বদলায়নি কিছুই। ছবি: এএফপি।

শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০১৪ ২২:১৯
Share: Save:

জিতবে কে? এটিকে। হাড্ডাহাড্ডি লড়াইয়ে সচিন তেন্ডুলকরের কেরল ব্লাস্টার্সকে ১-০ হারিয়ে প্রথম আইএসএল চ্যাম্পিয়ন সৌরভ গঙ্গোপাধ্যায়ের আটলেটিকো দে কলকাতা।

মুম্বইয়ের ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে এ দিন মুখোমুখি হয় কেরল ও কলকাতা। গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য দলের মার্কি ফুটবলার লুই গার্সিয়াকে ছেড়েই আটলেটিকোর প্রথম দল সাজান আন্তোনিও হাবাস। ম্যাচের শুরুর থেকেই আক্রমণাত্মক মানসিকতা নিয়ে খেলতে থাকে দুই দল। সুযোগের পর সুযোগ তৈরি হলেও গোল আসে না কোনও দলের। দ্বিতীয়ার্ধের আবার খেলার ধরন ছিল আক্রমণের জবাবে প্রতিআক্রমণ। ৬৪ মিনিটে ভাল সুযোগ পেলেও বাইরে শট মারেন আর্নাল।

প্রথম আইএসএল চ্যাম্পিয়ন আটলেটিকো দে কলকাতা। কাপ হাতে উচ্ছ্বাস। ছবি: এএফপি।

জবাবে আবার ৭৯ মিনিটে স্টিভন পিয়ারসন আটলেটিকো ডিফেন্স ভেঙে পাস বাড়ান মাইকেল চোপড়াকে। তবে চোপড়ার শট টার্গেটে থাকলেও গোলকিপারের হাতে যায়। যার কিছুক্ষণ পরেই আবার চোপড়া আর এক সুবর্ণ সুযোগ তৈরি করেন। দুই আটলেটিকো ডিফেন্ডারকে পিছনে ফেলে গোলমুখী শট মারেন। কিন্তু কলকাতা গোলরক্ষক বেটে বলটা বাঁচিয়ে দেন।

নব্বই মিনিট শেষে একস্ট্রা টাইমে কর্নার থেকেই শেষ হাসি হাসে আটলেটিকো। পরিবর্ত মহম্মদ রফিকের গোলে চ্যাম্পিয়ন হয় আটলেটিকো। টুর্নামেন্টের সেরা ফুটবলার নির্বাচিত হলেন কেরল ব্লাস্টার্সের ইয়ান হিউম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE