Advertisement
২৭ এপ্রিল ২০২৪

রাস্তায় ধস নেমে দুর্ভোগ চেতলায়

ছবি: সুদীপ্ত ভৌমিক

ছবি: সুদীপ্ত ভৌমিক

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৪ ১৩:৪০
Share: Save:

ফের মহানগরের পথে ধস। এ বার ঘটনাস্থল চেতলার মহেশ দত্ত লেন। কলকাতা পুরসভার ৮২ নম্বর ওয়ার্ড। যেখানে ধস নেমেছে তার পাশেই রয়েছে একটি টিউবওয়েল। গত শুক্রবার ওই টিউবওয়েলের গোড়ায় একটি ছোট গর্ত দেখা দেয়। শনিবার পুরসভা থেকে ইঞ্জিনিয়াররা এসে জায়গাটি ঘিরে দিয়ে যান। ওই দিন থেকেই শুরু হয়েছে বৃষ্টি। ফলে মাটি আলগা হয়ে যাওয়ায় গর্তটি আরও বড় আকার ধারণ করে। রবিবার সকালে আচমকাই রাস্তার পাঁচ ফুট অংশ ধসে বসে যায়। পুরসভার ইঞ্জিনিয়াররা তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছে তা মেরামতের চেষ্টা করেন। প্রাথমিক ভাবে ইটের টুকরো দিয়ে গর্ত বোজানো হবে বলে জানান পুরসভার এক আধিকারিক। তার পর বালি ফেলা হবে।

রাস্তা এ ভাবে ধসে যাওয়ার কারণ কী?

ওই আধিকারিক জানিয়েছেন, আগে থেকেই ছোট একটি গর্ত ছিল। তার উপর গত দু’দিন ধরে প্রবল বর্ষণে নীচের মাটি আলগা হয়ে যাওয়ায় এই বিপত্তি ঘটেছে।

মহানগরের রাস্তায় ধসের ঘটনা এই প্রথম নয়। গত ১৯ অগস্ট দিনের ব্যস্ততম সময়ে আচমকা বসে যায় ই এম বাইপাসের একটি অংশ। রুবি মোড়ের কাছে টেগোর পার্ক এলাকার সন্টলেকমুখী লেনে এই ধসের জেরে তীব্র যানজটের সৃষ্টি হয়। নাকাল হতে হয় শহরবাসীকে। সে ক্ষেত্রে মেট্রো রেলের সম্প্রসারণের কাজকেই দায়ী করেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।

গত ৭ সেপ্টেম্বর ধস নামে ঢাকুরিয়া ব্রিজের সামনের রাস্তায়। প্রায় তিন ফুট নীচে বসে যায় রাস্তা। এ ক্ষেত্রে পুরসভা অবশ্য মুষিককুলকেই দায়ী করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE