Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

মহারাষ্ট্রে ২৬/১১ মামলার সরকারি আইনজীবীকে প্রার্থী করল বিজেপি, বাদ পড়লেন প্রমোদ-কন্যা

বিজেপি সূত্রে খবর, উজ্জ্বলকে প্রার্থী করার আগে মহারাষ্ট্রে দলের সভাপতি আশিস সেলারকে মুম্বই উত্তর-পূর্ব কেন্দ্র থেকে দাঁড়ানোর প্রস্তাব দেওয়া হয়। কিন্তু তিনি প্রস্তাব ফিরিয়ে দেন।

উজ্জ্বল নিকম।

উজ্জ্বল নিকম। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৮:৫৫
Share: Save:

লোকসভা ভোটের প্রার্থী বাছাইয়ে ফের চমক দিল বিজেপি। মহারাষ্ট্রের মুম্বই উত্তর-মধ্য কেন্দ্রে তারা প্রার্থী করল ২৬/১১ মামলার সরকারি আইনজীবী উজ্জ্বল নিকমকে। এই কেন্দ্রের বিদায়ী সাংসদ তথা প্রয়াত বিজেপি নেতা প্রমোদ মহাজনের কন্যা পুনম মহাজনকে এ বার প্রার্থী করছে না বিজেপি। পদ্মশিবির সূত্রে তেমনটাই জানা গিয়েছে। সংবাদ সংস্থা পিটিআই বিজেপি নেতৃত্বকে উদ্ধৃত করে জানিয়েছে, পুনমের পক্ষে জনসমর্থন তেমন জোরালো নয়, দলের নিচু তলা থেকে এমন বার্তা পেয়েই প্রমোদ-কন্যাকে আর টিকিট না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

আইনজীবী হিসাবে একাধিক গুরুত্বপূর্ণ মামলার সঙ্গে যুক্ত ছিলেন উজ্জ্বল। ২০০৮ সালের ২৬ নভেম্বর মুম্বইয়ে সন্ত্রাসবাদী হামলা হয়। সেই মামলায় সরকারি আইনজীবী হিসাবে আদালতে সওয়াল করেছিলেন উজ্জ্বল। তা ছাড়াও ১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণকাণ্ড, গুলশন কুমার হত্যা মামলা, প্রমোদ মহাজন মামলা, ২০১৩ সালের মুম্বই গণধর্ষণ মামলায় সরকারি কৌঁসুলি ছিলেন তিনি। ২০১৬ সালে পদ্মশ্রী সম্মানে সম্মানিত করা হয় তাঁকে।

বিজেপি সূত্রে খবর, উজ্জ্বলকে প্রার্থী করার আগে মহারাষ্ট্রের রাজ্য সভাপতি আশিস সেলারকে মুম্বই উত্তর-পূর্ব কেন্দ্র থেকে দাঁড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তিনি প্রস্তাব ফিরিয়ে দেন। ইতিমধ্যেই এই আসনে তাদের প্রার্থীর নাম ঘোষণা করে দিয়েছে কংগ্রেস। হাত প্রতীকে লড়ছেন ধারাভির বিধায়ক বর্ষা গায়কোয়াড়। আগামী ২০ মে পঞ্চম দফায় মহারাষ্ট্রের এই কেন্দ্রে ভোটগ্রহণ হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maharashtra BJP Poonam Mahajan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE