Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

‘ভুয়ো ভোটার’ খুঁজতে তৎপরতা হাওড়ায়

সোমবার কেন্দ্রীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ কলকাতায় এসে বৈঠক করে। সেই বৈঠকে হাওড়া জেলা প্রশাসনের কর্তাদের ভুয়ো ভোটার সংক্রান্ত অভিযোগ নিয়ে কমিশনের রোষের মুখে পড়তে হয়।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
উলুবেড়িয়া শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ০৭:১৪
Share: Save:

হাওড়া জেলায় ভুয়ো ভোটার নিয়ে গুচ্ছ গুচ্ছ অভিযোগ জমা পড়েছিল কেন্দ্রীয় নির্বাচন কমিশনের কাছে। প্রতিটি অভিযোগ খতিয়ে দেখার কাজ শুরু করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসনের এক কর্তা শনিবার জানান, এখনও পর্যন্ত যতগুলি অভিযোগ খতিয়ে দেখা হয়েছে, তার মধ্যে কোনও বাস্তবতার প্রমাণ মেলেনি। বাকি অভিযোগগুলিও খতিয়ে দেখা হচ্ছে।

গত সোমবার কেন্দ্রীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ কলকাতায় এসে বৈঠক করে। সেই বৈঠকে হাওড়া জেলা প্রশাসনের কর্তাদের ভুয়ো ভোটার সংক্রান্ত অভিযোগ নিয়ে কমিশনের রোষের মুখে পড়তে হয়। তারপরেই তৎপরতা দেখা যায় জেলা প্রশাসনের কর্তাদের মধ্যে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অভিযোগগুলি সরেজমিনে খতিয়ে দেখার নির্দেশ বিডিওদের দেওয়া হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রের খবর। এই কাজের তত্ত্বাবধান করার জন্য প্রতিটি ব্লকে যাচ্ছেন অতিরিক্ত জেলাশাসক (সাধারণ)। রাজ্য নির্বাচন দফতরের তরফে তিনিই এই কাজের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক। শনিবারে তিনি আসেন উলুবেড়িয়া ১ এবং বাগনান ১ ব্লকে। তিনি দু’টি ব্লকে ভুয়ো ভোটারের অভিযোগ খতিয়ে দেখার কাজের অগ্রগতির খবর নেন। অন্য ব্লকেও তিনি যাবেন। এ সংক্রান্ত সব রিপোর্ট কমিশনকে দেওয়া হবে বলে জেলা প্রশাসনের এক পদস্থ কর্তা জানান।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Uluberia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE