Advertisement
Back to
Presents
Associate Partners
Eid celebration

বিভেদ ভোলাল খুশির ইদ, কোতোয়ালিতে শুভেচ্ছা মৌসম, ঈশা খানের, হাত মেলালেন সুজন, সৌগতও

বৃহস্পতিবার মালদহের কোতোয়ালির হাভেলিতে ইদের শুভেচ্ছা জানাতে দেখা যায় মৌসম এবং ঈশা খানকে। দমদমের তৃণমূল প্রার্থী সৌগত রায়ের সঙ্গে হাত মেলাতে দেখা যায় সিপিএম প্রার্থী সুজন চক্রবর্তীকে।

ইদের সকালে মুখোমুখি দেখা সিপিএম প্রার্থী সুজন এবং তৃণমূল প্রার্থী সৌগতের।

ইদের সকালে মুখোমুখি দেখা সিপিএম প্রার্থী সুজন এবং তৃণমূল প্রার্থী সৌগতের। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মালদহ ও কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১৭:৩০
Share: Save:

ইদের সকালে মালদহের বিখ্যাত কোতুয়ালিতে অচেনা ছবি। রাজনৈতিক ভেদাভেদ ভুলে গনি পরিবার আবার এক। রাজনীতি ভুলে একে অপরকে ইদের শুভেচ্ছা জানালেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ মৌসম বেনজির নুর এবং মালদা দক্ষিণের বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী ঈশা খান চৌধুরী।

Image of Ghani khan's family in eid

এক ফ্রেমে পুরো পরিবার। — নিজস্ব চিত্র।

আবু বরকত আতাউর গনিখান চৌধুরীর বাড়িকে বাংলা চেনে কোতোয়ালির হাভেলি নামে। কিন্তু পাশেই গঙ্গার জল যত না বয়েছে, ওই বাড়ির সদস্যদের পারস্পরিক সম্পর্ক তার চেয়েও দ্রুত গতিতে খারাপ থেকে খারাপতর হয়েছে। মৌসম কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পরেই কোতোয়ালির বাড়িতে আলাদা হয়েছে প্রবেশপথ। কিন্তু খুশির ইদের সকাল যেন অন্য রকম। বৃহস্পতিবার সকালে হাসিমুখে একসঙ্গে শুভেচ্ছা বিনিময় করলেন ভাই ঈশা এবং বোন মৌসম।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

ভাই ঈশাকে আলিঙ্গনের পর মৌসম বলেন, ‘‘আমরা সকলে মিলে ইদ পালন করছি। সবাই যাতে ভাল থাকেন, সুস্থ থাকেন, সবার জীবনেই যাতে উন্নতি আসে, সবাই যাতে একসঙ্গে আনন্দ করে ইদ কাটাতে পারি, এই দোয়া করেছি।’’ আর ঈশা বলছেন, ‘‘আজ তো খুশির ইদ। বহু মানুষ আজ কোতোয়ালির বাড়িতে আসবেন। তাঁদের ইদ মোবারক জানাব, যত্ন করে সেমাই খাওয়ানো হবে, গল্পগুজব হবে। দুপুরে বাড়িতে সবাই মিলে মাছ, মাংস খাওয়া হবে।’’

ইদের সকালে রাজনৈতিক মতপার্থক্য ভুলে একে অপরকে আলিঙ্গন করতে দেখা গেল দমদমের তৃণমূল প্রার্থী সৌগত রায় এবং সিপিএম প্রার্থী সুজন চক্রবর্তীকে। কামারহাটির ছাইগাদা মাঠে ইদের মিলন উৎসবে যোগ দিতে এসেছিলেন তৃণমূল এবং বাম প্রার্থী। মানুষকে শুভেচ্ছা জানাতে জানাকেই সুজন এবং সৌগত মুখোমুখি হয়ে যান। কিন্তু বিরোধ নয়, দু’জনেই হাত বাড়িয়ে দেন। সৌজন্যমূলক করমর্দন করেন দু’জনেই। সঙ্গে ছিলেন কামারহাটির প্রাক্তন সিপিএম বিধায়ক মানস মুখোপাধ্যায়ও।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE