Advertisement
১৮ মে ২০২৪
IACS Kolkata Internship 2024

গরমের ছুটিতে ইন্টার্নশিপ করার সুযোগ, কোথায় চলবে প্রশিক্ষণ?

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সের তরফে জানানো হয়েছে, বিজ্ঞান শাখার পড়ুয়ারা এই ইন্টার্নশিপ কর্মসূচিতে অংশগ্রহণ করতে পারবেন। অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তিদের অনলাইনে আবেদনপত্র পাঠাতে হবে।

Indian Association For the Cultivation of Science.

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ১৩:৫২
Share: Save:

কলকাতার কেন্দ্রীয় প্রতিষ্ঠানের তরফে গরমের ছুটিতে ইন্টার্নশিপ করার সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বল্প সময়ের জন্য বিজ্ঞান শাখার পড়ুয়াদের ইন্টার্নশিপ করার সুযোগ দেওয়া হবে।

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, রসায়ন কিংবা কেমিক্যাল সায়েন্সেস বিষয়ে যাঁরা স্নাতকোত্তর স্তরে পড়াশোনা করছেন, তাঁরা এই ইন্টার্নশিপ করার সুযোগ পাবেন। তাঁরা কেন্দ্রীয় সরকারের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি) অর্থপুষ্ট একটি গবেষণা প্রকল্পের অধীনে কাজ শেখার সুযোগ পাবেন।

প্রসঙ্গত প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, মে মাস থেকে জুলাই মাস পর্যন্ত চলবে প্রশিক্ষণ। অর্থাৎ মোট দু’মাসের মধ্যে ইন্টার্নশিপ সম্পূর্ণ হবে। প্রতিষ্ঠানের স্কুল অফ কেমিক্যাল সায়েন্সেস-এর অধীনে প্রশিক্ষণ চলবে অংশগ্রহণকারীদের।

আগ্রহীদের অংশগ্রহণ করার জন্য ইমেল মারফত আবেদনপত্র পাঠাতে হবে। ওই আবেদনপত্রের সঙ্গে ছবি, স্বাক্ষর, জীবনপঞ্জি, পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতার শংসাপত্রের মতো নথি জমা দিতে হবে। আবেদনপত্র জমা নেওয়া হবে ১০ মে পর্যন্ত। এই মর্মে আরও তথ্য জেনে নিতে হলে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

summer internship Govt Internship 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE