Advertisement
Back to
Presents
Associate Partners
Farooq Abdullah

স্বাস্থ্য ভাল নেই, ভোটে লড়বেন না জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা

১৯৮০ সাল থেকে ২০১৯ পর্যন্ত মোট চার বার শ্রীনগর থেকে সাংসদ হয়েছেন ন্যাশনাল কনফারেন্সের সভাপতি ফারুক আবদুল্লা। তাঁর ছেলে ওমর তিন বার।

ফারুক আবদুল্লা।

ফারুক আবদুল্লা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ১৫:১২
Share: Save:

স্বাস্থ্যজনিত সমস্যায় ভুগছেন শ্রীনগরের বিদায়ী সাংসদ তথা ন্যাশনাল কনফারেন্স প্রধান ফারুক আবদুল্লা। তাই তিনি এ বার লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। ন্যাশনাল কনফারেন্স দলের তরফে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ফারুকের ছেলে ওমর আবদুল্লা বুধবার এ কথা জানিয়েছেন।

শ্রীনগরের উপকণ্ঠে রাওয়লপোরা এলাকায় ন্যাশনাল কনফারেন্সের কর্মিসভায় বুধবার ওমর বলেন, ‘‘আমাদের নেতা ফারুক আবদুল্লা স্বাস্থ্যের কারণে লোকসভা ভোটে লড়বেন না। তিনি এ বিষয়ে দলের সাধারণ সম্পাদক আলি মহম্মদ সাগর-সহ অন্য নেতাদের অনুমতি নিয়েছেন।’’ প্রসঙ্গত, ১৯৮০ সাল থেকে ২০১৯ পর্যন্ত মোট চার বার শ্রীনগর থেকে সাংসদ হয়েছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক। তাঁর ছেলে ওমর তিন বার।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

২০১৯ সালের লোকসভা ভোটে কাশ্মীর উপত্যকার তিনটি আসন— শ্রীনগর, বারমুলা এবং অনন্তনাগ ফারুক আবদুল্লার ন্যাশনাল কনফারেন্সের দখলে ছিল। এ বার ‘ইন্ডিয়া’র তরফে ন্যাশনাল কনফারেন্সের ওমর আবদুল্লা শ্রীনগর থেকে, রহুল্লা মেহদি বারামুলা থেকে এবং মিঞা আলতাফ নবগঠিত অনন্তনাগ-রজৌরি লোকসভা থেকে প্রার্থী হবেন বলে সূত্রের খবর। যদিও জম্মু ও কাশ্মীরের আর এক প্রাক্তন মুখ্যমন্ত্রী, পিডিপি প্রধান মেহবুবা মুফতি ইতিমধ্যেই অনন্তনাগ-রজৌরির দাবিতে চাপ বাড়িয়েছেন ‘ইন্ডিয়া’র অন্দরে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE