Advertisement
Back to
Presents
Associate Partners
Election Commission

ভোট পরবর্তী হিংসা রুখতে নির্বাচনের পরেও কেন্দ্রীয় বাহিনী থাকবে রাজ্যে, জানিয়ে দিল নির্বাচন কমিশন

কমিশন আরও জানিয়েছে, প্রথম দফার মতো দ্বিতীয় দফাতেও কেন্দ্রীয় বাহিনী থাকবে ১০০ শতাংশ বুথে। ২৬ এপ্রিল হবে দ্বিতীয় দফার ভোটগ্রহণ। দ্বিতীয় দফায় মোট ২৭২ কোম্পানি বাহিনী থাকবে।

কেন্দ্রীয় বাহিনীর মহড়া।

কেন্দ্রীয় বাহিনীর মহড়া। —ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ১৬:৩৩
Share: Save:

আগামী শুক্রবার রাজ্যের তিন আসনে প্রথম দফার ভোট। তার আগেই রাজ্যে ভোট পরবর্তী হিংসা ঠেকাতে তৎপর হল নির্বাচন কমিশন। প্রথম দফায় আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি— রাজ্যের এই তিন আসনে ভোটগ্রহণ। তবে নির্বাচনের পরেও এই তিন কেন্দ্রে বাহিনী থাকবে বলে জানিয়ে দিল কমিশন। কমিশন সূত্রে খবর, ভোট পরবর্তী হিংসা ঠেকাতে ওই তিন কেন্দ্রে দু’কোম্পানি করে মোট ৬ কোম্পানি বাহিনী মোতায়েন থাকবে। দু’কোম্পানির মধ্যে এক কোম্পানি করে বাহিনী স্ট্রংরুম পাহারা দেওয়ার জন্য ব্যবহার করা হবে। ভোট পরবর্তী সময়ে যাতে প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বজায় থাকে, তা নিশ্চিত করবে আর এক কোম্পানি বাহিনী। দ্বিতীয় দফার ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে সোমবার বৈঠক করেন রাজ্যের মুখ্য নির্বাচনী দফতর। সেখানেই কমিশনের তরফে এই কথা জানানো হয়েছে।

কমিশন আরও জানিয়েছে, প্রথম দফার মতো দ্বিতীয় দফাতেও কেন্দ্রীয় বাহিনী থাকবে ১০০ শতাংশ বুথে। ২৬ এপ্রিল হবে দ্বিতীয় দফার ভোটগ্রহণ। দ্বিতীয় দফায় মোট ২৭২ কোম্পানি বাহিনী থাকবে। এর মধ্যে ৭৩ কোম্পানি বাহিনী দক্ষিণ দিনাজপুরে মোতায়েন করা হবে বলে কমিশন জানিয়েছে। রায়গঞ্জ পুলিশ জেলায় থাকবে ৬০ কোম্পানি। ৫১ কোম্পানি বাহিনী থাকবে ইসলামপুরে। দার্জিলিঙে মোতায়েন করা হবে ৫১ কোম্পানি বাহিনী। শিলিগুড়িতে ২১ কোম্পানি এবং কালিম্পঙে ১৬ কোম্পানি বাহিনী মোতায়েন করা হবে বলে জানিয়েছে কমিশন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

উল্লেখ্য, ১ মার্চ থেকে রাজ্যে দফায় দফায় কেন্দ্রীয় বাহিনী এসেছে। প্রথম দফায় ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসে। ৭ মার্চ দ্বিতীয় দফায় এসেছিল আরও ৫০ বাহিনী। ১ এপ্রিলের পর আরও ২৭ কোম্পানি বাহিনী আসে রাজ্যে। এখনও পর্যন্ত রাজ্যে মোট ২৯৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রয়েছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Election Commission Lok Sabha Election 2024 crpf
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE