Advertisement
১৮ মে ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: বিজেপি-র প্রার্থী না হওয়ায় ফোন করে সোমেন-জায়া শিখাকে ধন্যবাদ জানালেন সনিয়া

মিত্র পরিবার সূত্রের খবর, শিখাকে সনিয়া বলেন, “আপনার কাছ থেকে এমন প্রত্যাশাই ছিল। এর জন্য দল আপনাকে যোগ্য সম্মান দেবে।”

 সনিয়া গাঁধী এবং শিখা মিত্র ।

সনিয়া গাঁধী এবং শিখা মিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২১ ১১:১৮
Share: Save:

বিজেপি-র প্রার্থিপদ প্রত্যাখ্যান করায় প্রয়াত সোমেন মিত্রের স্ত্রী শিখা মিত্রকে ফোন করে ধন্যবাদ জানালেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী। মিত্র পরিবার সূত্রের খবর, সনিয়া শিখাকে বলেছেন, তালিকায় নাম ঘোষণা হয়ে যাওয়া সত্ত্বেও তিনি যেভাবে বিজেপি-র প্রার্থী হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন, তা প্রশংসার দাবি রাখে। কংগ্রেস শিখার ওই সিদ্ধান্তের কথা মনে রাখবে বলেও সোমেন-জায়াকে জানিয়েছেন সনিয়া। কংগ্রেস সভানেত্রীর ফোন পেয়ে স্পষ্টতই খুশি মিত্র পরিবার।

বৃহস্পতিবার সন্ধ্যায় শিখার সঙ্গে সনিয়ার অন্তত ১৫ মিনিট কথা হয়। মিত্র পরিবার সূত্রের খবর, শিখাকে সনিয়া বলেন, “আপনার কাছ থেকে এমন প্রত্যাশাই ছিল। এর জন্য দল আপনাকে যোগ্য সম্মান দেবে।”

বৃহস্পতিবার যে প্রার্থিতালিকা প্রকাশ করেছে বিজেপি সেখানে শিখার নাম ঘোষণা করা হয়। দেখা যায়, তাঁকে চৌরঙ্গিতে প্রার্থী করেছে বিজেপি। তাঁর নাম প্রার্থিতালিকায় শোনার পরই চরম অস্বস্তিতে পড়েন সোমেন-পত্নী। তবে অস্বস্তির থেকে বিরক্তিই বেশি হয়েছে তাঁর। শিখার অভিযোগ, তাঁকে না জানিয়েই এমনটা করা হয়েছে। কী ভাবে এ কাজ করতে পারল বিজেপি, তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। প্রসঙ্গত, বিজেপি নেতা তথা নন্দীগ্রামের শুভেন্দু অধিকারী শিখার সঙ্গে দেখা করেছিলেন। তাঁকে বিজেপি-তে যোগ দেওয়ার প্রস্তাবও দেওয়া হয়েছিল বলে দাবি শিখার। ব্যস, ওইটুকুই। কিন্তু তার পরে এ নিয়ে আলোচনা আর এগোয়নি।

বিজেপি-তে যোগই দিলেন না। অথচ প্রার্থিতালিকায় তাঁর নাম ঘোষণা হয়ে গেল! তা নিয়ে যথেষ্ট উষ্মা প্রকাশ করেছেন শিখা। তিনি বলেছিলেন, “আমি কংগ্রেস ঘরানার। বিজেপি-র একটা অন্য আদর্শের দল। কংগ্রেসের সঙ্গে যার আদর্শের কোনও মিল নেই।” এর পরেই তিনি প্রশ্ন তুলেছিলেন, ‘‘কী ভাবে এমনটা করতে পারল বিজেপি, সেটাই আশ্চর্যের!’’ একই প্রশ্ন তুলেছিলেন শিখার পুত্র রোহনও। তিনিও বিজেপি-র এ ধরনের কর্মকাণ্ডে যথেষ্ট বিরক্তই হয়েছেন। রোহন জানিয়েছিলেন, তিনি এবং তাঁর মা কোনও দিনই বিজেপি-তে যোগ দেবেন না। দিতে পারেন না। কিন্তু যে ভাবে তাঁর মায়ের নাম প্রার্থী হিসেবে ঘোষণা করা হল, তাতে পুরো বিষয়টিই বিড়ম্বনা তৈরি করেছে।

রোহন শুক্রবার আনন্দবাজার ডিজিটালকে বলেন, ‘‘সনিয়া’জি ফোন করেছিলেন। বিজেপি-র প্রার্থী না-হওয়ার জন্য মা’কে ধন্যবাদ জানিয়েছেন। বৃহস্পতিবারই মা কোভিড টিকার প্রথম ডোজ নিয়েছিলেন। সেটা নিয়েও খোঁজখবর নিয়েছেন সনিয়া’জি। তা ছাড়াও মা প্রদেশ কংগ্রেস সম্পর্কে কিছুদিন আগে সনিয়া’জিকে একটি চিঠি লিখেছিলেন। তারও প্রাপ্তিস্বীকার করে সনিয়া’জি বলেছেন, ওই বিষয়ে পদক্ষেপ করবে এআইসিসি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE