Advertisement
১৯ মে ২০২৪
AAI Recruitment 2024

এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়ায় চলতি বছরের গেট উত্তীর্ণদের চাকরির সুযোগ, শূন্যপদ ৪৯০টি

নিযুক্তদের বেতনক্রম হবে ৪০,০০০-১,৪০,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

AAI

এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (এএআই)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:০১
Share: Save:

চলতি বছরের গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট ইন ইঞ্জিনিয়ারিং (গেট)-উত্তীর্ণদের জন্য চাকরির সুযোগ রয়েছে এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (এএআই)-য়। সম্প্রতি রাষ্ট্রায়ত্ত এই সংস্থার তরফে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে।

সংস্থায় নিয়োগ হবে জুনিয়র এগজ়িকিউটিভ (আর্কিটেকচার), জুনিয়র এগজ়িকিউটিভ (ইঞ্জিনিয়ারিং-সিভিল), জুনিয়র এগজ়িকিউটিভ (ইঞ্জিনিয়ারিং-ইলেক্ট্রিক্যাল), জুনিয়র এগজ়িকিউটিভ (ইলেক্ট্রনিক্স) এবং জুনিয়র এগজ়িকিউটিভ (ইনফরমেশন টেকনোলজি) পদে। মোট শূন্যপদের সংখ্যা ৪৯০। আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ২৭ বছর। সংরক্ষিতদের এ ক্ষেত্রে কিছুটা ছাড় থাকবে। সংশ্লিষ্ট পদে নিযুক্তদের প্রথম ছ’মাস প্রশিক্ষণ দেওয়া হবে। নিযুক্তদের বেতনক্রম হবে ৪০,০০০-১,৪০,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

জুনিয়র এগজ়িকিউটিভ (আর্কিটেকচার) পদের জন্য প্রার্থীদের আর্কিটেকচারে ব্যাচেলর্স ডিগ্রির পাশাপাশি কাউন্সিল অফ আর্কিটেকচার প্রদত্ত রেজিস্ট্রেশনও থাকতে হবে। এ ছাড়া, ২০২৪-এর গেট-এ আর্কিটেকচার অ্যান্ড প্ল্যানিং বিষয়ের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। একই ভাবে অন্য পদগুলির জন্যেও রয়েছে পৃথক যোগ্যতার মাপকাঠি।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ ৩০০ টাকা জমা দিতে হবে। আবেদন প্রক্রিয়া আগামী ২ এপ্রিল থেকে শুরু হয়ে ১ মে পর্যন্ত চলবে। এর পর প্রার্থীদের নথি যাচাইকরণ এবং গেট-এ প্রাপ্ত নম্বরের ভিত্তিতে সংশ্লিষ্ট পদগুলির জন্য বাছাই করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE