Advertisement
১৭ মে ২০২৪
IIT Kharagpur Recruitment 2023

আইআইটি খড়্গপুরের মালিকানাধীন হাসপাতালে কর্মী নিয়োগ, রয়েছে ৫২টি শূন্যপদ

কনসালট্যান্ট বা সিনিয়র রেজিস্ট্রার পদে নিযুক্তদের বেতনক্রম হবে ১,৫০,০০০-২,৫০.০০০ টাকা প্রতি মাসে।

IIT Kharagpur

আইআইটি খড়গপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৮:০৯
Share: Save:

সম্প্রতি ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের মালিকানায় গড়ে উঠেছে ডক্টর শ্যামাপ্রসাদ মুখার্জি সুপার স্পেশালিটি হসপিটাল। আইআইটি খড়্গপুরের ক্যাম্পাসে বলরামপুরে এই সুপার স্পেশালিটি হাসপাতালটি অবস্থিত। হাসপাতাল চালু করার জন্য এর বেশ কয়েকটি বিভাগে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি আইআইটি খড়্গপুরের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর জন্য ইতিমধ্যেই শুরু করা হয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়াও।

হাসপাতালের জেনারেল মেডিসিন, রেস্পিরেটারি মেডিসিন, জেনারেল সার্জারি, অপথ্যালমোলজি, অর্থোপেডিক্স, ইএনটি, অবস্টেট্রিক্স অ্যান্ড গায়নোকোলজি, ডার্মাটোলজি, পেডিয়াট্রিক্স, মেডিক্যাল মাইক্রোবায়োলজি, রেডিয়োলজি, অ্যানাস্থেশিস্ট এবং এমারজেন্সি স্পেশালিটির জন্য এই নিয়োগ। নিয়োগ হবে কনসালট্যান্ট বা সিনিয়র রেজিস্ট্রার এবং জুনিয়র রেজিস্ট্রার পদে। দু’টি পদ মিলিয়ে শূন্যপদের সংখ্যা ৫২। পদগুলিতে প্রার্থীদের পূর্ণ সময়ের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। প্রথমে তিন বছরের জন্য নিয়োগ করা হলেও নিযুক্তদের কাজের ভিত্তিতে সেই মেয়াদ বাড়ানো হতে পারে। কনসালট্যান্ট বা সিনিয়র রেজিস্ট্রার এবং জুনিয়র রেজিস্ট্রার পদের জন্য প্রার্থীদের বয়স হতে হবে যথাক্রমে ৫০ বছর এবং ৪০ বছরের মধ্যে। সরকারি বা নামী সংস্থায় সংশ্লিষ্ট পদে বেশ কিছু বছর চাকরির অভিজ্ঞতা থাকলে, তাঁদের বয়সের ছাড় দেওয়া হবে। কনসালট্যান্ট বা সিনিয়র রেজিস্ট্রার পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ১,৫০,০০০-২,৫০.০০০ টাকা। অন্যদিকে, জুনিয়র রেজিস্ট্রার পদে নিযুক্তদের বেতনক্রম হবে ১,০০,০০০-১,২০,০০০ টাকা প্রতি মাসে।

প্রতি পদে আবেদনের জন্য রয়েছে শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার নির্দিষ্ট মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত দেওয়া হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। তার আগে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে আগ্রহীদের। আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১০০০ টাকা। আবেদনের শেষ দিন ৪ অক্টোবর। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE