Advertisement
১৭ মে ২০২৪
IIT Kharagpur Recruitment 2023

আইআইটি খড়্গপুরে রেড ক্রসের অর্থপুষ্ট একটি প্রকল্পে কাজের সুযোগ, রইল বিস্তারিত

যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ হবে, সেটির নাম— ‘স্পিড ম্যানেজমেন্ট পলিসি অ্যাট ন্যাশনাল অ্যান্ড স্টেট লেভেলস ফর এনহ্যান্সিং রোড সেফটি ইন ইন্ডিয়া: ডেভেলপমেন্ট, অ্যাডপশন, ক্যাপাসিটি বিল্ডিং অ্যান্ড ইমপ্লিমেন্টেশন (পিএনসি)’।

IIT Kharagpur

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ১৬:১৯
Share: Save:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে একটি বিশেষ গবেষণা প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। একটি নামী আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থার অর্থপুষ্ট প্রকল্পের জন্য এই নিয়োগ। সম্প্রতি সে সম্পর্কিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। অনলাইনে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়াও।

যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ হবে, সেটির নাম— ‘স্পিড ম্যানেজমেন্ট পলিসি অ্যাট ন্যাশনাল অ্যান্ড স্টেট লেভেলস ফর এনহ্যান্সিং রোড সেফটি ইন ইন্ডিয়া: ডেভেলপমেন্ট, অ্যাডপশন, ক্যাপাসিটি বিল্ডিং অ্যান্ড ইমপ্লিমেন্টেশন (পিএনসি)’। প্রকল্পটি সুইৎজারল্যান্ডের স্বেচ্ছাসেবী সংস্থা ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস অ্যান্ড রেড ক্রেসেন্ট সোসাইটিজ় (আইএফআরসি)-এর অর্থ সহায়তায় পরিচালিত হবে।

গবেষণা প্রকল্পের কাজ হবে প্রতিষ্ঠানের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে। নিয়োগ হবে প্রিন্সিপাল প্রজেক্ট অফিসার-রিসার্চ পদে। শূন্যপদ একটি। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার উপর নির্ভর করে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হতে পারে সর্বাধিক ৬৭,৫০০ টাকা পর্যন্ত।

আবেদনের জন্য প্রার্থীদের ট্রাফিক এবং ট্রান্সপোর্টেশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে পিএইচডি থাকতে হবে। যাঁদের সম্পর্কিত অন্যান্য বিষয়ে এমটেক/ এমই/ এমসিপি ডিগ্রি এবং তিন বছরের গবেষণার অভিজ্ঞতা/ ট্রাফিক এবং ট্রান্সপোর্টেশন ক্ষেত্রে পেশাদারি অভিজ্ঞতা রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

প্রকল্পের নিয়োগ পদ্ধতি স্থির করা হবে প্রতিষ্ঠানের সিদ্ধান্ত অনুযায়ী। তার আগে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। মহিলা প্রার্থী বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ ১০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১০ নভেম্বর। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE