Advertisement
১৬ মে ২০২৪
UBKV Recruitment 2023

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় সরকারি প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

প্রজেক্ট ফেলো পদে নিযুক্তদের প্রথম দু’বছরে ফেলোশিপ বাবদ মিলবে ১৫,০০০ টাকা প্রতি মাসে। তৃতীয় এবং চতুর্থ বছরে এর পরিমাণ বেড়ে হবে ১৮,০০০ টাকা প্রতি মাসে। পঞ্চম বছরে ফেলোশিপের পরিমাণ হবে ২০,০০০ টাকা প্রতি মাসে।

Uttar Banga Krishi Vishwavidyalaya

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ১৭:৩৯
Share: Save:

কেন্দ্র সরকারের অর্থপুষ্ট একটি গবেষণা প্রকল্পের কাজের জন্য কর্মী নিয়োগ করবে কোচবিহারের উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়। সেই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রকল্পের কাজে দু’টি ভিন্ন পদে নিয়োগ করা হবে কর্মীদের। ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ হবে।

প্রতিষ্ঠানের প্রকল্পে যে পদগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল— প্রজেক্ট ফেলো এবং অফিস অ্যাসিস্ট্যান্ট। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে তিনটি। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। যাঁদের এই ধরনের প্রকল্পে কাজের পূর্ব অভিজ্ঞতা রয়েছে, তাঁদের ক্ষেত্রেও বয়সের ছাড় থাকবে। নিযুক্তদের ২০২৮ সালের ৩১ মার্চ পর্যন্ত প্রকল্পে কাজ করতে হবে। প্রজেক্ট ফেলো পদে নিযুক্তদের প্রথম দু’বছরে ফেলোশিপ বাবদ মিলবে ১৫,০০০ টাকা প্রতি মাসে। তৃতীয় এবং চতুর্থ বছরে এর পরিমাণ বেড়ে হবে ১৮,০০০ টাকা প্রতি মাসে। পঞ্চম বছরে ফেলোশিপের পরিমাণ হবে ২০,০০০ টাকা প্রতি মাসে। অফিস অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্ত ব্যক্তির প্রথম দু’বছরে মাসিক সাম্মানিকের পরিমাণ হবে ১৪,০০০ টাকা। যা তৃতীয় এবং চতুর্থ বছরে বেড়ে ১৬,০০০ টাকা এবং পঞ্চম বছরে ১৮,০০০ টাকা হবে।

প্রকল্পটির অর্থ যোগান দিচ্ছে কেন্দ্রের রাষ্ট্রীয় কৃষি বিকাশ যোজনা (আরকেভিওয়াই)। প্রকল্পটির নাম— ‘আপগ্রেডেশন অফ মার্কেট লিঙ্কেজ নেটওয়ার্ক ফর প্রোমোশন অফ অ্যারোম্যাটিক অ্যান্ড স্পেশাল রাইস অফ ওয়েস্ট বেঙ্গল’।

দু’টি পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং দক্ষতার বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে। তবে যাঁদের উচ্চতর ডিগ্রি, প্রকল্পের বিষয় নিয়ে গবেষণার আগ্রহ এবং কাজের অভিজ্ঞতা রয়েছে, নিয়োগের ক্ষেত্রে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

আগামী ৭ নভেম্বর দুপুর ১২টা এবং ১টা নাগাদ যথাক্রমে প্রজেক্ট ফেলো এবং অফিস অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। বিশ্ববিদ্যালয়ে ওই দিন প্রার্থীদের আবেদনপত্র, জীবনপঞ্জি এবং অন্যান্য নথি-সহ উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিশদ জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE