Advertisement
১৮ মে ২০২৪
NITTTR Kolkata Recruitment 2024

সল্টলেকের ন্যাশনাল ইনস্টিটউট অফ টেকনিক্যাল টিচার্স ট্রেনিংয়ে কাজের সুযোগ

প্রতিষ্ঠানের তরফে মোট চারটি বিভাগে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্তরা প্রতি মাসে ৩৫,০০০ থেকে ২,১১,৮০০ টাকা বেতন হিসাবে পাবেন।

National Institute of Technical Teachers\\\\\\\' Training and Research, Kolkata.

ন্যাশনাল ইনস্টিটউট অফ টেকনিক্যাল টিচার্স ট্রেনিং অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৩:০৫
Share: Save:

কলকাতায় কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের অধীনস্থ সংস্থায় কাজের সুযোগ। মন্ত্রকের স্বশাসিত প্রতিষ্ঠান ন্যাশনাল ইনস্টিটউট অফ টেকনিক্যাল টিচার্স ট্রেনিং অ্যান্ড রিসার্চ (এনআইটিটিটিআর)-এর তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগ করা হবে। পদগুলিতে প্রার্থীদের সরাসরি নিয়োগ করা হবে। আগ্রহীদের ডাকযোগে আবেদন জানাতে হবে।

প্রতিষ্ঠানের সল্টলেক ক্যাম্পাসে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর, প্রফেসর অফ প্র্যাকটিস এবং সেক্রেটারিয়াল বিভাগের সেকশন অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে। উল্লিখিত বিভাগে মোট ন’টি শূন্যপদ রয়েছে। সংশ্লিষ্ট পদে নিযুক্তরা প্রতি মাসে ৩৫,০০০ থেকে ২,১১,৮০০ টাকা বেতন হিসাবে পাবেন।

সিভিল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স এবং ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি করেছেন এবং অন্তত ১০ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা রয়েছে, এমন অনূর্ধ্ব ৫৫ বছর বয়সিদের আবেদন প্রফেসর পদের জন্য গ্রহণ করা হবে। সিভিল এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি করেছেন এবং সর্বোচ্চ আট বছরের শিক্ষকতার অভিজ্ঞতা অর্জন করেছেন, এমন প্রার্থীরা অ্যাসোসিয়েট প্রফেসর পদে আবেদনের সুযোগ পাবেন। আবেদনকারীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে।

প্রফেসর অফ প্র্যাকটিস পদে পূর্বে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় কিংবা শিক্ষা প্রতিষ্ঠানে প্রফেসর পদে কাজ করেছেন, এমন ব্যক্তিকে দু’বছরের জন্য নিয়োগ করা হবে। বয়স হতে হবে ৭০ বছরের মধ্যে। এ ছাড়াও একটি নন-টিচিং পোস্টের জন্য কর্মী নিয়োগ করা হবে। সেক্রেটারিয়াল বিভাগের সেকশন অফিসার পদে যে কোনও বিষয়ে স্নাতকদের আবেদন গ্রহণ করা হবে। তাঁদের সরকারি দফতরে পার্সোনাল সেক্রেটারি কিংবা অ্যাসিস্ট্যান্ট হিসাবে পূর্বে ৬ বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। অনূর্ধ্ব ৪০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি, ছবি এবং অন্যান্য প্রয়োজনীয় নথি ডাকযোগে পাঠিয়ে আবেদন জানাতে হবে। ৯ ফেব্রুয়ারির মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনের পাশাপাশি, ১,০০০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে। উল্লিখিত পদে নিয়োগের অন্যান্য শর্তাবলি জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE