Advertisement
০৮ মে ২০২৪
Barasat Government Jobs 2024

বারাসাতের সরকারি হাসপাতালে কাজের সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

সংশ্লিষ্ট হাসপাতালের তরফে মেডিক্যাল অফিসার এবং স্টাফ নার্স পদে নিয়োগ করা হবে। তাঁদের ওয়েস্ট বেঙ্গল স্টেট এডস প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল সোস্যাইটির অধীনে কাজ করতে হবে।

Barasat Government Medical College.

বারাসাতের মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ১৪:২০
Share: Save:

রাজ্য সরকারি হাসপাতালে কর্মখালি। এই মর্মে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বারাসাতের মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। ওই হাসপাতালের তরফে ওয়েস্ট বেঙ্গল স্টেট এডস প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল সোস্যাইটিতে মেডিক্যাল অফিসার এবং স্টাফ নার্স পদে কর্মখালি রয়েছে। মোট শূন্যপদ দু’টি।

মেডিক্যাল অফিসার পদে স্টেট মেডিক্যাল কাউন্সিল বা ন্যাশনাল মেডিক্যাল কাউন্সিল অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস)-র ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। অন্তত ছ’মাসের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পাশাপাশি, ক্লিনিক্যাল বিভাগের কোনও বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। মাসিক বেতন ৭২,০০০ টাকা।

একই সঙ্গে স্টাফ নার্স পদে নার্সিংয়ে ব্যাচেলর ইন সায়েন্স (বিএসসি) ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থী নিয়োগ করা হবে। তাঁদের স্টেট নার্সিং কাউন্সিলে নাম নথিভুক্ত থাকতে হবে। পূর্বে এডস কিংবা এইচআইভি আক্রান্ত রোগীদের নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। নিযুক্তকে প্রতি মাসে ২১,০০০ টাকা বেতন হিসাবে দেওয়া হবে।

আগ্রহীদের বয়স ১৮ থেকে ৭০ বছরের মধ্যে হতে হবে। তাঁদের ডাকযোগে বারাসাতের হাসপাতালের ঠিকানায় জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি-সহ আবেদনপত্র জমা দিতে হবে। চলতি বছরের ১৫ জানুয়ারি পর্যন্ত সংশ্লিষ্ট পদের জন্য আবেদনপত্র গ্রহণ করা হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে ১৯ জানুয়ারি বাছাই করা প্রার্থীদের যোগ্যতা নির্ণয় করা হবে। এই বিষয়ে আরও জানতে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE