Advertisement
০৩ মে ২০২৪
North Dinajpur Cmoh Recruitment 2024

উত্তর দিনাজপুর স্বাস্থ্য জেলায় কর্মখালি, দ্বাদশ উত্তীর্ণদের জন্য কাজের সুযোগ

জেলার প্রশাসনিক ওয়েবসাইটে অপথালমিক অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই পদে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে।

Opthalmic Assistants.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৫:০৫
Share: Save:

উত্তর দিনাজপুর জেলায় কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে ওই জেলার প্রশাসনিক ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অপথালমিক অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে নির্দিষ্ট সময়ের জন্য ওই পদে কাজ করতে হবে। মোট শূন্যপদ চারটি।

এই পদে দ্বাদশ উত্তীর্ণদের নিয়োগ করা হবে। তাঁদের পদার্থবিদ্যা, রসায়ন, জীববিজ্ঞান— দ্বাদশে এই তিনটি বিষয় থাকতে হবে। এ ছাড়া প্যারামেডিক্যাল অপথালমিক অ্যাসিস্ট্যান্ট-এ দু’বছরের ডিপ্লোমা কোর্স কিংবা অপটোমেট্রি অ্যান্ড অপথালমিক টেকনিকে দু’বছরের ডিপ্লোমা কোর্স সম্পূর্ণ করতে হবে। উল্লিখিত কোর্সগুলি রাজ্য সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে করতে হবে।

সংশ্লিষ্ট পদে এই রাজ্যের বাসিন্দাদেরই নিয়োগ করা হবে। তাঁদের স্থানীয় ভাষায় সাবলীল হওয়া বাঞ্ছনীয়। একই সঙ্গে অপথালমিক অ্যাসিস্ট্যান্ট হিসাবে পূর্বে সরকারি হাসপাতালে কাজের অভিজ্ঞতা থাকলে ভাল। এই পদে আবেদনকারীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। তাঁদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। নিযুক্তদের প্রতি মাসে ১৮,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। ৩ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপ্রক্রিয়া সম্পন্ন করার জন্য ২৪ জানুয়ারি পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে। আগ্রহীদের ১০০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে। এই বিষয়ে আরও তথ্য জানতে উত্তর দিনাজপুরের প্রশাসনিক ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE