Advertisement
১৮ মে ২০২৪
KVS Recruitment 2024

সাঁতরাগাছির কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ, নিয়োগের ইন্টারভিউ ২৩ ফেব্রুয়ারি

২০২৪-২০২৫ শিক্ষাবর্ষের জন্য এক বছরের চুক্তির ভিত্তিতে সংশ্লিষ্ট পদগুলিতে কর্মীদের নিয়োগ করা হবে।

Kendriya Vidyalaya Santragachi

পিএমশ্রী কেন্দ্রীয় বিদ্যালয়, সাঁতরাগাছি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:২২
Share: Save:

হাওড়ার কেন্দ্রীয় সরকারি স্কুলে শিক্ষকতার সুযোগ। সাঁতরাগাছির পিএমশ্রী কেন্দ্রীয় বিদ্যালয়ে বিভিন্ন বিষয়ের শিক্ষক নিয়োগ করা হবে। নিয়োগ হবে শিক্ষাকর্মী-র বিভিন্ন পদেও। সম্প্রতি বিদ্যালয়ের তরফে সেই মর্মে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কর্মীদের আংশিক সময়ের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে আবেদন জানানোর প্রয়োজন নেই।

বিদ্যালয়ে পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক (পিজিটি), প্রশিক্ষণ প্রাপ্ত গ্র্যাজুয়েট শিক্ষক (টিজিটি), প্রাথমিক শিক্ষক (পিআরটি) ছাড়াও নাচ, গান এবং যোগ প্রশিক্ষক, স্পোর্টস কোচ, চিকিৎসক, কাউন্সেলর, নার্স, স্পেশ্যাল এডুকেটর এবং কম্পিউটার প্রশিক্ষক পদে কর্মী নিয়োগ করা হবে। বিদ্যালয়ে পিজিটি এবং টিজিটি পদে নিযুক্তদের হিন্দি, ইংরেজি, অঙ্ক, ইতিহাস-সহ বিভিন্ন বিষয় পড়াতে হবে। ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষের জন্য এক বছরের চুক্তির ভিত্তিতে সংশ্লিষ্ট পদগুলিতে কর্মীদের নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তিতে মোট শূন্যপদের বিষয়ে কিছু জানানো হয়নি। পদগুলিতে আবেদনের জানাতে প্রার্থীদের বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৬৫ বছর। বিভিন্ন পদে নিযুক্তদের প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে ২১,২৫০ টাকা থেকে শুরু করে ২৭,৫০০ টাকা পর্যন্ত।

পিজিটি পদে আবেদনের জন্য প্রার্থীদের এনসিইআরটি-র রিজিওনাল কলেজ অফ এডুকেশন থেকে সংশ্লিষ্ট বিষয়ে দু’বছরের ইন্টিগ্রেটেড পোস্ট গ্র্যাজুয়েট কোর্স বা কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। পাশাপাশি থাকতে হবে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিএড বা তার সমতুল ডিগ্রি। বাকি পদগুলির জন্যেও আলাদা আলাদা যোগ্যতার উল্লেখ রয়েছে। তবে সমস্ত পদের জন্যই প্রার্থীদের হিন্দি এবং ইংরেজি ভাষায় পারদর্শিতা এবং কম্পিউটার পরিচালনা সংক্রান্ত দক্ষতা থাকা জরুরি।

আগামী ২৩ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টা থেকে বিদ্যালয়ে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে প্রতিষ্ঠানে যথাসময়ে প্রতিষ্ঠানে পৌঁছতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE