Advertisement
০৪ মে ২০২৪
ONGC Apprentice Training 2023

ওএনজিসির কলকাতা-সহ বিভিন্ন কেন্দ্রে শিক্ষানবিশ প্রয়োজন, শূন্যপদ ক’টি?

অয়েল অ্যান্ড ন্যাচরাল গ্যাস কর্পোরেশন লিমিটেডের তরফে কলকাতা-সহ মোট ২১টি কেন্দ্রে অ্যাপ্রেন্টিস হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে। মোট শূন্যপদ ৪৪৫টি।

ONGC worker

ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১২:৪১
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে অয়েল অ্যান্ড ন্যাচরাল গ্যাস কর্পোরেশন লিমিটেডের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ওএনজিসিতে এক বছরের জন্য শিক্ষানবিশ নেওয়া হবে। তাঁদের কলকাতা-সহ মোট ২১টি কেন্দ্রে কাজ শেখার সুযোগ দেওয়া হবে। কী ভাবে আবেদন করা যাবে, কারা আবেদন করতে পারবেন, সেই সংক্রান্ত বিষয়ে রইল বিস্তারিত।

কোন কোন বিভাগে প্রশিক্ষণ মিলবে?

প্রতিষ্ঠানের তরফে যে যে বিভাগে প্রশিক্ষণ দেওয়া হবে, সেগুলি হল— সিভিল এগজ়িকিউটিভ, কম্পিউটার সায়েন্স এগজ়িকিউটিভ, ই অ্যান্ড টি এগজ়িকিউটিভ, ইলেকট্রিক্যাল এগজ়িকিউটিভ, ইলেকট্রনিক্স এগজ়িকিউটিভ, ইনস্ট্রুমেনটেশন এগজ়িকিউটিভ, মেকানিক্যাল এগজ়িকিউটিভ, ফায়ার সেফটি এগজ়িকিউটিভ এবং পেট্রোলিয়াম এগজ়িকিউটিভ।

উল্লিখিত বিষয়ে ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থীদের প্রশিক্ষণের সুযোগ দেওয়া হবে। তবে ফায়ার সেফটি এগজ়িকিউটিভ বিভাগে ফায়ার অ্যান্ড সেফটি বিষয়ে ডিপ্লোমা এবং পেট্রোলিয়াম এগজ়িকিউটিভ বিভাগে জিওলজিতে স্নাতকোত্তীর্ণ হয়েছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

প্রশিক্ষণ চলাকালীন স্নাতকোত্তীর্ণদের ৯ হাজার, ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন এমন প্রশিক্ষিতদের ৮ হাজার এবং ডিপ্লোমা করেছেন এমন শিক্ষানবিশদের ৭ হাজার টাকা ভাতা হিসাবে দেওয়া হবে। উল্লিখিত বিভাগে মোট শূন্যপদ ৪৪৫টি।

সংশ্লিষ্ট বিভাগে মেধার ভিত্তিতে শিক্ষানবিশদের বেছে নেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা যে কোনও একটি বিভাগেই প্রশিক্ষণের জন্য আবেদন করতে পারবেন। আবেদনের পাশাপাশি, প্রার্থীদের নাম ন্যাশনাল অ্যাপ্রেন্টিস পোর্টালে নথিভুক্ত থাকা বাঞ্ছনীয়।

প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। সেখানে উল্লিখিত ফরম্যাটে আবেদনপত্র তৈরি করে তা ২১ থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে পাঠাতে হবে। বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE