Advertisement
১৭ জুন ২০২৪
Govt Job 2023

ভারতীয় রেলের অধীনস্থ সংস্থায় কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

প্রতিষ্ঠানের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে, টেকনিক্যাল, ফিনান্স, মার্কেটিং এবং হিউম্যান রিসোর্স বিভাগের জন্য অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, ডেপুটি ম্যানেজার পদে কর্মখালি রয়েছে।

RailTel Corporation of India Ltd, Kolkata

রেলটেল কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড, কলকাতা। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১২:১৯
Share: Save:

ভারতীয় রেলের অধীনে কাজের সুযোগ। এই মর্মে একটি নিয়োগের বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, রেলটেল কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের তরফে কর্মী নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের টেকনিক্যাল, ফিনান্স, মার্কেটিং এবং হিউম্যান রিসোর্স বিভাগের জন্য অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, ডেপুটি ম্যানেজার পদে কর্মখালি রয়েছে। মোট শূন্যপদ ৮১টি।

কোন কোন পদে হবে নিয়োগ?

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (টেকনিক্যাল) পদে ২১ থেকে ২৮ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। আবেদনকারীদের টেলিকম বিভাগে অন্তত পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। তাঁদের ইলেকট্রনিক্স কিংবা ইনস্ট্রুমেন্টেশন বিষয়ে স্নাতকোত্তর কিংবা ডিপ্লোমা ডিগ্রি থাকা বাঞ্ছনীয়।

ডেপুটি ম্যানেজার (টেকনিক্যাল) পদে ২১ থেকে ৩০ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন। ইঞ্জিনিয়ারিং কিংবা বিজ্ঞানের শাখায় স্নাতকোত্তীর্ণ হয়েছেন এবং টেলিকম বিভাগে অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। ডেপুটি ম্যানেজার (মার্কেটিং) পদে মার্কেটিং বিষয়ে মাস্টার অফ বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশনের ডিগ্রি থাকা প্রয়োজন। ন্যূনতম দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। তাঁদের ২১ থেকে ৩০ বছর বয়স হতে হবে।

ফিনান্স এবং হিউম্যান রিসোর্স বিভাগের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে ২১ থেকে ২৮ বছর বয়সিদের আবেদন গৃহীত হবে। বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতোকত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীরা আবেদন করতে হবে। সংশ্লিষ্ট পদে নিয়োগের ক্ষেত্রে কোনও পূর্ব অভিজ্ঞতা থাকা বাধ্যতামূলক নয়।

নিযুক্তেরা ৩০,০০০ - ১,৪০,০০০ টাকা বেতন হিসাবে পাবেন। উল্লিখিত পদে আবেদনের জন্য ২১ অক্টোবর থেকে ১১ নভেম্বর পর্যন্ত অনলাইনে পোর্টাল চালু রয়েছে। আবেদনের জন্য ১,২০০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হলে, অনলাইনে পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। আরও তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE