Advertisement
০২ মে ২০২৪
Ramakrishna Mission Recruitment 2023

বেলুড়ের রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দিরে গবেষণার কাজের সুযোগ, কতগুলি শূন্যপদে নিয়োগ?

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ২০,০০০ টাকা এবং ১৫,০০০ টাকা প্রতি মাসে।

Ramakrishna Mission Vidyamandira, Belur

রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির, বেলুড়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৭:৪৩
Share: Save:

বেলুড়ের রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দিরে সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের জন্য গবেষণার সুযোগ রয়েছে। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কেন্দ্রের অর্থপুষ্ট একটি প্রকল্পে দু’টি ভিন্ন পদে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য অনলাইনে আবেদন করা যাবে।

প্রতিষ্ঠানের যে প্রকল্পের জন্য নিয়োগ হবে, সেটির নাম— ‘মুভিং বিয়ন্ড ওয়েস্টার্ন ক্যাটেগরিজ়: অ্যান্ডারস্ট্যান্ডিং সম্প্রদায় অ্যান্ড সাম্প্রদায়িক নলেজ ইন দ্য বল্লভাচার্য অ্যান্ড চৈতন্য বৈষ্ণব ট্র্যাডিশন’। প্রকল্পটি স্পনসর করবে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রকের অধীনস্থ ইন্ডিয়ান নলেজ সিস্টেম (আইকেএস)।

প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে। সব মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে তিনটি। আবেদনের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। প্রথমে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে নিযুক্তদের যথাক্রমে ছ’মাস এবং তিন মাসের জন্য নিয়োগ করা হবে। তবে পরে প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হতে পারে। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ২০,০০০ টাকা এবং ১৫,০০০ টাকা প্রতি মাসে।

দু’টি পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার পৃথক মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আবেদনের জন্য আগ্রহীদের জীবনপঞ্জি, কভার লেটার, ৫০০ শব্দের ‘স্টেটমেন্ট অফ পারপাস’ এবং অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১০ ডিসেম্বর। বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদগুলিতে নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE