Advertisement
১৯ মে ২০২৪
Govt jobs in Alipurduar

আলিপুরদুয়ার জেলার বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

সদ্য প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, আলিপুরদুয়ার এবং ফালাকাটা পুরসভায় মেডিক্যাল অফিসার, স্টাফ নার্স, কমিউনিটি হেল্থ অ্যাসিস্ট্যান্ট-সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে।

Health worker.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১২:৫৮
Share: Save:

রাজ্য সরকারের অধীনে কাজের সুযোগ। সংশ্লিষ্ট বিষয়ে রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, আলিপুরদুয়ার এবং ফালাকাটা পুরসভায় মেডিক্যাল অফিসার, স্টাফ নার্স, কমিউনিটি হেল্থ অ্যাসিস্ট্যান্ট-সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ ২১টি।

মেডিক্যাল অফিসার পদে মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া (এমসিআই) অনুমোদিত ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) করেছেন, এমন প্রার্থী নিয়োগ করা হবে। অনূর্ধ্ব ৬৭ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। মাসিক বেতন ৬০,০০০ টাকা।

স্টাফ নার্স পদে ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অনুমোদিত জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফরি (জিএনএম) কোর্স সম্পূর্ণ করেছেন, এমন প্রার্থী প্রয়োজন। ২১ থেকে ৪০ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন। মাসে ২৫ হাজার টাকা বেতন দেওয়া হবে।

কমিউনিটি হেল্থ অ্যাসিস্ট্যান্ট পদে ২১ থেকে ৪০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। এই পদে ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অনুমোদিত জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফরি (জিএনএম) কিংবা অগজ়িলারি নার্সিং অ্যান্ড মিডওয়াইফরি (এএনএম) কোর্স করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। মাসে ১৩ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। উল্লিখিত পদে আলিপুরদুয়ারের বাসিন্দাদেরই নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

এ ছাড়াও স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার পদে মেডিসিন, পেডিয়াট্রিক্স, অপথালমোলজিস্ট, জি অ্যান্ড ও বিভাগেও কর্মী নিয়োগ করা হবে। পদপ্রার্থীদের মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া (এমসিআই) অনুমোদিত ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি থাকা প্রয়োজন।

উল্লিখিত পদে ইন্টারভিউয়ের মাধ্যমে মেধা, যোগ্যতা এবং অভিজ্ঞতা যাচাই করে নেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের একটি ১০০ টাকার ডিমান্ড ড্রাফ্ট-সহ আবেদনপত্র এবং অন্যান্য নথি নিয়ে আলিপুরদুয়ারের চিফ মেডিক্যাল অফিসার অফ হেল্‌থের দফতরে উপস্থিত থাকতে হবে।

ওই দফতরেই ১৩ অক্টোবর ইন্টারভিউ নেওয়া হবে। এই প্রসঙ্গে আরও তথ্য জেনে নিতে প্রার্থীদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE