Advertisement
১৬ মে ২০২৪
SRFTI Recruitment 2023

কলকাতায় এসআরএফটিআইতে শিক্ষকতার সুযোগ, কতগুলি শূন্যপদ রয়েছে?

যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর এই পদে ট্রেড টেস্ট অথবা ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে।

Satyajit Ray Film and Television Institute

এসআরএফটিআই। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১৭:৫১
Share: Save:

কলকাতার সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট (এসআরএফটিআই)-এ কর্মখালি। সম্প্রতি কেন্দ্রীয় তথ্য এবং সম্প্রচার মন্ত্রকের অধীনস্থ এই প্রতিষ্ঠানের তরফে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানে বিভিন্ন বিষয় পড়ানোর জন্য প্রার্থীদের নিয়োগ করা হবে। সমস্ত নিয়োগই হবে চুক্তিভিত্তিক। আগ্রহীদের এর জন্য অনলাইন এবং অফলাইন-উভয় মাধ্যমেই আবেদন জানাতে হবে।

প্রতিষ্ঠানে নিয়োগ হবে টিচিং অ্যাসিস্ট্যান্ট বা সহকারী শিক্ষক পদে। যে বিষয়গুলি পড়ানোর জন্য এই পদে নিয়োগ হবে, সেগুলি হল- সিনেম্যাটোগ্রাফি ফর ইলেকট্রনিক অ্যান্ড ডিজিটাল মিডিয়া, ইলেকট্রনিক অ্যান্ড ডিজিটাল মিডিয়া ম্যানেজমেন্ট, রাইটিং ফর ইলেকট্রনিক অ্যান্ড ডিজিটাল মিডিয়া, সাউন্ড ফর ইডিএম, এডিটিং ফর ইডিএম এবং ডিরেকশন অ্যান্ড প্রডিউসিং ফর ইডিএম। সব মিলিয়ে মোট ছ’টি শূন্যপদ রয়েছে। প্রতি ক্ষেত্রেই আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৬৩ বছর। নিযুক্তদের মাসিক বেতনের পরিমাণ হবে ৫৬,১০০ টাকা। প্রথমে এক বছরের জন্য এই পদে প্রার্থীদের নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়তে পারে।

প্রতিটি পদে আবেদনের জন্য পৃথক শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে ক্লিক করে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সঙ্গে জমা দিতে হবে আবেদনমূল্য বাবদ ১২০০ টাকা। এ ক্ষেত্রে সংরক্ষিত শ্রেণিভুক্তদের কোনও অর্থ জমা দিতে হবে না। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ৩১ অক্টোবর বিকেল ৫টা। এর পর আবেদনপত্রের প্রিন্ট আউট এবং সমস্ত নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। নথি পাঠানোর শেষ দিন ৬ নভেম্বর বিকেল ৫টা। এর পর যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর এই পদে ট্রেড টেস্ট অথবা ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE