Advertisement
১৯ মে ২০২৪
Allahabad University Recruitment 2023

ইলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার সুযোগ, নিয়োগ হবে ৫৩৯টি শূন্যপদে

যে সমস্ত বিভাগে সংশ্লিষ্ট পদগুলিতে নিয়োগ হবে, সেগুলির মধ্যে রয়েছে এনশিয়েন্ট হিস্ট্রি, কালচার অ্যান্ড আর্কিয়োলজি, অ্যান্থ্রোপোলজি, আরবি ও ফার্সি, বিহেভিয়ারাল অ্যান্ড কগনিটিভ সায়েন্স, বায়োকেমিস্ট্রি, বায়োইনফরমেটিক্স, বায়োটেকনোলজি, বোটানি, কেমিস্ট্রি, এডুকেশন-সহ অন্যান্য বিভাগ।

University of Allahabad

ইলাহাবাদ বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৭:৩৯
Share: Save:

উত্তরপ্রদেশের ইলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে শিক্ষক নিয়োগ করা হবে। কিছু দিন আগে বিশ্ববিদ্যালয়ের তরফে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। শিক্ষকতার বিভিন্ন পদমর্যাদায় ৫০০-র বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য অনলাইনে আবেদন জানাতে হবে আগ্রহীদের।

বিশ্ববিদ্যালয়ে নিয়োগ হবে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে। মোট শূন্যপদের সংখ্যা ৫৩৯। এর মধ্যে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে যথাক্রমে ৬৬টি, ১৩৭টি এবং ৩৩৬টি শূন্যপদ রয়েছে। যে সমস্ত বিভাগে সংশ্লিষ্ট পদগুলিতে নিয়োগ হবে, সেগুলির মধ্যে রয়েছে এনশিয়েন্ট হিস্ট্রি, কালচার অ্যান্ড আর্কিয়োলজি, অ্যান্থ্রোপোলজি, আরবি ও ফার্সি, বিহেভিয়ারাল অ্যান্ড কগনিটিভ সায়েন্স, বায়োকেমিস্ট্রি, বায়োইনফরমেটিক্স, বায়োটেকনোলজি, বোটানি, কেমিস্ট্রি, এডুকেশন-সহ অন্যান্য বিভাগ।

প্রতি বিভাগের বিভিন্ন পদে ইউজিসি (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন) স্বীকৃত নিয়ম মেনে যোগ্যতার মাপকাঠি ধার্য করা হয়েছে। প্রার্থীদের নিয়োগের পর মাসিক পারিশ্রমিকও ইউজিসি স্বীকৃত নিয়ম মেনেই দেওয়া হবে।

আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ বিভিন্ন পদে আবেদন জানাতে হবে। একের বেশি পদে আবেদনের জন্য আলাদা আলাদা আবেদনপত্র জমা দেওয়া বাধ্যতামূলক। আবেদন জানাতে অসংরক্ষিত শ্রেণিভুক্ত, এসসি এবং এসটি ক্যাটাগরিভুক্ত এবং বিশেষ ভাবে সক্ষম প্রার্থীদের আবেদনমূল্য বাবদ যথাক্রমে ২০০০ টাকা, ১০০০ টাকা এবং ১০০ টাকা জমা দিতে হবে। ২০২৪ সালের ২ জানুয়ারি পদগুলিতে আবেদনের শেষ দিন। এর পর বাছাই প্রার্থীদের বিভিন্ন পদে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE