Advertisement
০৪ মে ২০২৪
NIH Recruitment 2024

ন্যাশনাল ইনস্টিটিউট অফ হোমিওপ্যাথিতে কর্মখালি, কোন বিভাগে চলছে নিয়োগ?

কলকাতায় অবস্থিত এই কেন্দ্রীয় সংস্থায় মেডিক্যাল অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে।

National Institute of Homeopathy, Kolkata.

ন্যাশনাল ইনস্টিটিউট অফ হোমিওপ্যাথি, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:১৫
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় চাকরির সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ন্যাশনাল ইনস্টিটিউট অফ হোমিওপ্যাথিতে মেডিক্যাল অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে। ওই পদে এক বছরের চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। তবে, কাজের নিরিখে ওই পদে মেয়াদ বৃদ্ধি করা হলেও হতে পারে।

ওই পদে ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস)-র ডিগ্রি অর্জন করেছেন, এবং মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়াতে মেডিক্যাল প্র্যাকটিশনার হিসাবে নাম নথিভুক্ত রয়েছে, এমন প্রার্থীকে নিয়োগের জন্য বেছে নেওয়া হবে। তবে আগে তাঁর কেন্দ্রীয় হাসপাতাল কিংবা স্বীকৃত প্রতিষ্ঠানে অন্তত এক বছরের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

সংশ্লিষ্ট পদে অনূর্ধ্ব ৫০ বছর বয়সি ব্যক্তিকে নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর দ্রুত কাজে যোগদান করতে হবে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের হাসপাতালের জরুরি বিভাগে কাজ করতে হবে। এ ছাড়াও অ্যালোপ্যাথি বিভাগের মেডিক্যাল অফিসার হিসাবেও দায়িত্ব পালন করতে হবে।

আগ্রহীদের সরাসরি ইন্টারভিউয়ের জন্য উপস্থিত হতে হবে। এর জন্য ২৭ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানের সল্টলেকের দফতরে সকাল ১০টার আগে হাজিরা দিতে হবে। ওই দিন জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি সঙ্গে রাখতে হবে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্য জেনে নিতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE