Advertisement
০২ মে ২০২৪
Vidyasagar University Recruitment 2023

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে ইতিহাসের পড়ুয়াদের জন্য গবেষণার সুযোগ, শূন্যপদ ক’টি?

প্রতি মাসে নিযুক্তদের ফেলোশিপের পরিমাণ হবে ১৮,০০০ টাকা। প্রকল্পের মেয়াদ দু’বছর।

Vidyasagar University

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ ১৬:৫৬
Share: Save:

ইতিহাসের পড়ুয়াদের জন্য মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে গবেষণার কাজের সুযোগ রয়েছে। বুধবার সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। প্রকল্পে নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন করতে হবে।

যে প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘এনভায়রনমেন্টাল ডিগ্রেডেশন, ফ্যামিন অ্যান্ড স্প্রেড অফ ডিজ়িজ: অ্যা সোশ্যাল হিস্ট্রি অফ লেপ্রোসি ইন সাউথ ওয়েস্ট বেঙ্গল ১৮৭২-১৯৫৬’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে নয়া দিল্লির ইন্ডিয়ান ন্যাশনাল সায়েন্স অ্যাকাডেমি (আইএনএসএ)।

এই প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনের জন্য প্রার্থীদের বয়স স্থির করা হবে কেন্দ্রীয় সরকারি নিয়ম মেনেই। প্রতি মাসে নিযুক্তদের ফেলোশিপের পরিমাণ হবে ১৮,০০০ টাকা। প্রকল্পের মেয়াদ দু’বছর।

প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইতিহাসে স্নাতকোত্তরে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। যাঁদের আর্কাইভাল নথি এবং এনভায়রনমেন্টাল ও মেডিক্যাল হিস্ট্রি সংক্রান্ত জ্ঞান রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১১ ডিসেম্বর বিকেল ৫টা। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। নিয়োগের বিষয়ে বাকি তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE