Advertisement
০২ মে ২০২৪
Vidyasagar University Recruitment 2024

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে আইসিএসএসআরের প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। নিযুক্ত ব্যক্তিকে আইসিএসএসআরের নিয়ম মোতাবেক প্রতি মাসে সাম্মানিক দেওয়া হবে।

Vidyasagar University

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ১৮:৪০
Share: Save:

পশ্চিম মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে একটি কেন্দ্রীয় প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। সোমবার সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। মূলত ইতিহাসে ডিগ্রিধারীদের জন্যই গবেষণার এই সুযোগ। আগ্রহীদের এর জন্য ইমেল মারফত আবেদন জানাতে হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পের জন্য অর্থ যোগান দেবে কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)। গবেষণা প্রকল্পটির নাম— ‘অ্যাসেসিং দি এফেক্টিভনেস অফ আয়ুষ্মান ভারত অ্যামং দ্য শিডিউল্ড ট্রাইবস অফ ইস্ট সিংভূম ইন ঝাড়খণ্ড’।

প্রকল্পে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পের কাজ চলবে তিন মাসব্যাপী। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। নিযুক্ত ব্যক্তিকে আইসিএসএসআরের নিয়ম মোতাবেক প্রতি মাসে সাম্মানিক দেওয়া হবে।

আবেদনের জন্য প্রার্থীদের হিউম্যানিটিজ়, বিশেষত ইতিহাসে ফার্স্ট ক্লাস নিয়ে স্নাতকোত্তর থাকতে হবে।

আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডিতে নিজেদের জীবনপঞ্জি এবং কভার লেটার পাঠিয়ে প্রকল্পে আবেদন করতে হবে। ২৪ জানুয়ারি অর্থাৎ বুধবার আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগে আগামী ২৫ জানুয়ারি দুপুর ১২টা থেকে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। এই বিষয়ে বিশদ জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE