Advertisement
০২ মে ২০২৪
Vidyasagar University Recruitment 2023

ভূগোল নিয়ে পড়েছেন? কেন্দ্রীয় প্রকল্পে গবেষণার সুযোগ রয়েছে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে

প্রকল্পটি কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)-এর আর্থিক সহায়তায় পরিচালিত হবে।

Vidyasagar University

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৭:০২
Share: Save:

মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে গবেষণা প্রকল্পে কাজের সুযোগ রয়েছে। শুক্রবারই সে সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। দু’টি ভিন্ন পদে প্রার্থীদের নিয়োগ করা হবে। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগে গবেষণা প্রকল্পের কাজে প্রার্থীদের নিয়োগ করা হবে। যে পদগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল— রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর। মোট শূন্যপদ রয়েছে তিনটি। বিজ্ঞপ্তিতে পদগুলিতে আবেদনের জন্য কোনও বয়ঃসীমা বা নিযুক্তদের পারশ্রমিক বিষয়ে উল্লেখ করা হয়নি। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদটির মেয়াদ এক বছর হলেও অন্য পদে নিযুক্তদের কাজ করতে হবে ছ’মাস ধরে। তবে এই সময়সীমা প্রয়োজন অনুযায়ী বাড়ানোও হতে পারে।

গবেষণা প্রকল্পটির নাম—‘ট্র্যাডিশনাল ইকোলজিক্যাল নলেজ অ্যান্ড দ্য কনজারভেশন অফ ন্যাচরাল রিসোর্সেস অ্যামং দ্য ট্রাইবস অফ জঙ্গলমহল, ওয়েস্ট বেঙ্গল: আ জিওগ্রাফিক্যাল অ্যানালিসিস’। প্রকল্পটি কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)-এর আর্থিক সহায়তায় পরিচালিত হবে।

ফিল্ড ইনভেস্টিগেটর পদের জন্য প্রার্থীদের ভূগোলে এমএ বা এমএসসিতে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। অন্য পদটিতে আবেদনের জন্যেও রয়েছে শিক্ষাগত যোগ্যতার আলাদা মাপকাঠি। এ ছাড়াও প্রয়োজন প্রকল্পের কাজের সঙ্গে সম্পর্কিত বিষয়ে ধারণা।

আবেদনের জন্য আগ্রহীদের জীবনপঞ্জি এবং স্টেটমেন্ট অফ পারপাস বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৫ অক্টোবর। পদগুলিতে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। ইন্টারভিউ হবে আগামী ১১ অক্টোবর সকাল ১১টা থেকে। নিয়োগের শর্তাবলি সহ বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE