Advertisement
০২ মে ২০২৪
Vidyasagar University Recruitment 2023

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে নাবার্ডের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

এই প্রকল্পে প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউ হবে আগামী ৫ অক্টোবর।

Vidyasagar University

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪০
Share: Save:

গবেষণার জন্য প্রার্থী নিয়োগ করা হবে মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে। দু’টি ভিন্ন পদে প্রার্থীদের নিয়োগ করা হবে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তরফে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কেবল মাত্র সমাজবিজ্ঞানের পড়ুয়ারাই প্রকল্পে আবেদন করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে ফিল্ড ইনভেস্টিগেটর এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে। শূন্যপদ রয়েছে ছ’টি। ফিল্ড ইনভেস্টিগেটর পদে প্রার্থীদের ৩ মাসের জন্য নিয়োগ করা হবে। অন্য দিকে, রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদের মেয়াদ চার মাস। দু’টি পদেই চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তিতে আবেদনের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ নেই। ফিল্ড ইনভেস্টিগেটর এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের সাম্মানিকের পরিমাণ হবে যথাক্রমে ১৬,০০০ টাকা এবং ৩২,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়া, ফিল্ড ইনভেস্টিগেটরদের অন্যান্য সুযোগসুবিধাও মিলবে।

যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, তার নাম— ‘রোল অফ সেলফ-হেল্প গ্রুপস লেড মাইক্রোফিন্যান্স ইন মাল্টিডায়মেনশনাল পভার্টি অ্যালিভিয়েশন, সোশাল ইনক্লুশন অ্যান্ড উইমেন্স অটোনমি: ইনসাইট ফ্রম বোরোল্যান্ড টেরিটোরিয়াল কাউন্সিল, অসম’ । প্রকল্পটি কেন্দ্রের ন্যাশনাল ব্যাঙ্ক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্ট (নাবার্ড)-এর অর্থপুষ্ট।

ফিল্ড ইনভেস্টিগেটর পদটির জন্য প্রার্থীদের সমাজবিজ্ঞানের যে কোনও শাখায় স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। এ ক্ষেত্রে অসমের প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদের জন্যও সমাজবিজ্ঞানের যে কোনও শাখায় স্নাতকোত্তরে ৫৫ শতাংশ নম্বর/ এমফিল/ পিএইচডি থাকতে হবে।

এই প্রকল্পে প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউ হবে আগামী ৫ অক্টোবর। ওই দিন বিশ্ববিদ্যালয়ে সকাল সাড়ে ১১টার মধ্যে প্রার্থীদের জীবনপঞ্জি, আবেদনপত্র এবং অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে উপস্থিত হতে হবে। নিয়োগের বিষয়ে বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE