Advertisement
০২ মে ২০২৪
Vidyasagar University Recruitment 2023

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি সায়েন্স বিভাগে কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ

প্রকল্পে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। আগামী ১১ অক্টোবর বিশ্ববিদ্যালয়েই ইন্টারভিউয়ের আয়োজন করা হবে।

Vidyasagar University

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৯:১১
Share: Save:

মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় সংস্থার আর্থিক অনুদানে গবেষণা প্রকল্প চলছে। সেই প্রকল্পে কাজের জন্য দু’টি ভিন্ন পদে প্রার্থী নিয়োগ করা হবে। বুধবারই সে সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে।

বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স বিভাগের গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে ফিল্ড ইনভেস্টিগেটর এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে। দু’টি পদ মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে ন’টি। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদের মেয়াদ পাঁচ মাস। তবে ফিল্ড ইনভেস্টিগেটরদের মধ্যে একজনকে তিন মাস এবং বাকি সাতজনকে প্রজেক্টের প্রয়োজন অনুযায়ী কাজে নিযুক্ত করা হবে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আবেদনের জন্য প্রার্থীদের কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি। ফিল্ড ইনভেস্টিগেটর এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের মাসিক সাম্মানিকের পরিমাণ হবে যথাক্রমে ৩০,০০০ টাকা এবং ৩২,০০০ টাকা।

যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, তার নাম-‘লাইভলিহুড ট্রান্সফরমেশন থ্রু প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা (পিএমইউওয়াই): অ্যান অ্যাসেসমেন্ট অফ ইটস ইমপ্যাক্ট অন দ্য আন্ডারপ্রিভিলেজড উইমেন ইন ওয়েস্ট বেঙ্গল’। প্রকল্পটি নয়া দিল্লির ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)-এর আর্থিক সহায়তায় পরিচালিত হবে।

ফিল্ড ইনভেস্টিগেটর পদটির জন্য প্রার্থীদের সমাজবিজ্ঞানের যে কোনও বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদের জন্য সমাজবিজ্ঞানের যে কোনও বিষয়ে স্নাতকোত্তরে ৫৫ শতাংশ নম্বর/ এমফিল/ পিএইচডি থাকতে হবে।

প্রকল্পে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। আগামী ১১ অক্টোবর বিশ্ববিদ্যালয়েই ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন সকাল সাড়ে ১১টার মধ্যে প্রার্থীদের জীবনপঞ্জি, আবেদনপত্র এবং অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে উপস্থিত হতে হবে। নিয়োগের বিষয়ে বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE