Advertisement
০৮ মে ২০২৪
Aamir Khan

তাঁর সিনেমা ফের কবে চলবে? দুশ্চিন্তা ভুলতে নেপালে গিয়ে ধ্যান করছেন আমির খান

আমির খানের ঠিকানা এখন নেপালের কাঠমান্ডুর বুধনীলকণ্ঠের নেপাল বিপাসনা কেন্দ্র। রবিবার সকালেই সেখানে পৌঁছে গিয়েছেন আমির।

Aamir Khan turns to meditation in Nepal after break from films

অশান্ত মনকে শান্ত করতেই কি ধ্যানের শরণাপন্ন হতে চাইছেন আমির? — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১৩:৪৯
Share: Save:

‘লাল সিংহ চড্ডা’-র পর অভিনয় থেকে বিরতি নিয়েছেন আমির খান। মুম্বইয়েও নেই তিনি। তাঁর ঠিকানা এখন নেপালের কাঠমান্ডুর বুধনীলকণ্ঠের নেপাল বিপাসনা কেন্দ্র। রবিবার সকালেই সেখানে পৌঁছে গিয়েছেন আমির। ১১ দিনের একটি ধ্যানের কোর্স করতেই আমির গিয়েছেন সেখানে।

কাঠমান্ডুর একটি সুপরিচিত ধ্যানকেন্দ্র এটি। ওই ধ্যানকেন্দ্রের একজন কর্মকর্তা বললেন, “আমির ১১ দিনের একটি কোর্স করতে এখানে এসেছেন। প্রশিক্ষণ শিবিরের এই পর্বে নিজের নাম নথিভুক্ত করিয়েছেন অভিনেতা। বিমানবন্দর থেকে সরাসরি আমির এখানে এসেছেন এবং মেডিটেশন সেশন শুরু করেছেন।”

Aamir Khan turns to meditation in Nepal after break from films

নেপাল পৌঁছলেন আমির খান। ছবি: সংগৃহীত।

ইউনিসেফের একটি অনুষ্ঠানে ২০১৪ সালে আমির কাঠমান্ডুতে গিয়েছিলেন। যোগশিক্ষা, প্রাণায়ামের প্রতি বরাবরের আস্থা ‘লগান’-এর অভিনেতার। তবে ২০২২ সালে তাঁর সর্বশেষ অভিনীত ছবি ‘লাল সিংহ চড্ডা’র ব্যর্থতা থেকেই আমির লাইট-ক্যামেরা-অ্যাকশনের জগৎ থেকে সাময়িক বিরতি নিয়েছেন। অশান্ত মনকে শান্ত করতেই কি ধ্যানের শরণাপন্ন হতে চাইছেন আমির, উঠছে সেই প্রশ্ন। মানসিক অশান্তি কাটিয়ে কি নতুন রূপে কাজে ফিরতে চাইছেন অভিনেতা, তা জানতে কৌতূহলী অনুরাগীরা।

ক’দিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’ এর শততম পর্ব উপলক্ষে নয়াদিল্লিতে আয়োজিত জাতীয় কনক্লেভে অংশ নিয়েছিলেন আমির। সেখানে প্রধানমন্ত্রীর এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন তিনি।

ধ্যানের মাধ্যমে মন শান্ত করার পর মায়ানগরীতে ফিরে আমির নতুন কোনও কাজের ঘোষণা করেন কি না, তা জানতেই অধীর তাঁর অনুরাগীরা। তবে এখনও অবধি পরবর্তী কাজের কোনও আনুষ্ঠানিক ঘোষণা করেননি আমির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aamir Khan Bollywood Actor Meditation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE