Advertisement
০৩ মে ২০২৪
Kriti Sanon

ইঞ্জিনিয়ার থেকে ১০০ কোটির ক্লাবের নায়িকা কৃতি, তাঁর অভিনয়-যাত্রা শুরু হয় কী ভাবে?

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কৃতি শ্যানন। পড়াশোনা শেষ করে অভিনয়ের প্রস্তুতি নিতে শুরু করেন নায়িকা। প্রথম কী কাজ করেছিলেন তিনি?

Actress Kriti Sanon started her acting career with an advertisement

কৃতি শ্যানন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৮:২৪
Share: Save:

কখন যে কার ভাগ্যের চাকা অন্য দিকে ঘুরে যাবে, তা বোঝা যায় না। তেমনটাই ঘটেছিল অভিনেত্রী কৃতি শ্যাননের সঙ্গে। দিল্লিতেই পড়াশোনা তাঁর। ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রী ছিলেন কৃতি। মা কলেজের শিক্ষিকা। নায়িকার বাবা চাটার্ড অ্যাকাউনট্যান্ট। তবে মামুলি কেরিয়ারের দিকে ঝোঁকেননি অভিনেত্রী। বেশ কিছু চাকরি পাওয়ার পরেও ছেড়ে দিয়ে তথাকথিত ‘অনিশ্চিত’ কেরিয়ারেরের দিকে পা বাড়িয়েছিলেন। বর্তমানে বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম তিনি। কিন্তু তাঁর এই অভিনয়-যাত্রার শুরু হয়েছিল কী ভাবে?

একটি দাঁতের মাজনের ৫ টাকার টিউবের বিজ্ঞাপনে প্রথম দেখা দিয়েছিলেন তিনি। কলেজের ক্যান্টিনে বসে প্রেমিকের সঙ্গে ৫ টাকার কয়েন নিয়ে খুনসুটি আর মুখ ভরা ঝকঝকে হাসি— কৃতি শ্যাননকে সেই রূপেই প্রথম দেখেন দর্শক। কৃতির কেরিয়ার শুরু হয় মডেলিং দিয়ে। তিনি প্রথম দিকে ছোটখাটো বিজ্ঞাপনে কাজ করতেন। অভিনয়ে নিজের প্রতিভা বিজ্ঞাপনের মাধ্যমেই আবিষ্কার করেন কৃতি। নিজের প্রতিভার গুণে বলিপাড়ায় নিজের জায়গা পাকা করে নিয়েছেন কৃতি। ঝুলিতে রয়েছে বেশ কিছু কাজ। ‘আদিপুরুষ’, ‘গণপত’-সহ বেশ কিছু ছবিতে দেখা গিয়েছে তাঁকে। আগামী দিনে আসতে চলেছে তাঁর বেশ কিছু নতুন সিনেমাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Actress Kriti Sanon Film Career
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE