Advertisement
০৬ মে ২০২৪
Pathaan

৩২ বছর পর কাশ্মীরে হাউসফুল বোর্ড, নজির গড়ল শাহরুখের ছবি

দেশ জুড়ে হলে হলে পাঠান এর ‘হাউসফুল বোর্ড’। কিন্তু এ বার নজির গড়ল কাশ্মীর। সেখানেও সিনেমা হলের বাইরে ‘হাউসফুল বোর্ড’ ৩২ বছর পর।

কাশ্মীরে ৩২ বছর  সিনেমাহলের বাইরে হাউসফুল বোর্ড, সৌজন্যে ‘পাঠান’।

কাশ্মীরে ৩২ বছর সিনেমাহলের বাইরে হাউসফুল বোর্ড, সৌজন্যে ‘পাঠান’। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ২০:৩০
Share: Save:

কাশ্মীর থেকে কন্যাকুমারী, একটা নাম ‘পাঠান’। গোটা দেশে উন্মাদনা যাঁর ছবিকে ঘিরে, তিনি শাহরুখ খান। করোনা অতিমারি পরবর্তী সময়ে বলিউডের সুদিন ফিরেছে তাঁর হাত ধরেই। প্রতি দিনই প্রায় একটার পর একটা নজির গড়ছে এই ছবি। তবে এ বার ৩২ বছর পরে কাশ্মীরে সিনেমা হলের বাইরে হাউসফুল বোর্ড। সৌজন্যে সেই শাহরুখ খান।

শ্রীনগরের সোনওয়ার এলাকায় কাশ্মীরের প্রথম মাল্টিপ্লেক্সের উদ্বোধন হয়। জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা উদ্বোধন করেন ওই প্রেক্ষাগৃহের। তিন দশক পর সিনেমা হল খুলল কাশ্মীরে। তাতেই রমরমিয়ে চলছে পাঠান। দিনে প্রায় ১২-১৪ টি শো হাউসফুল। এক কথায়, উপত্যকায় এখন শুধুই শাহরুখ ম্যাজিক। প্রায় ৩২ বছর পর ইতিহাসের সাক্ষী হল কাশ্মীর।

আইনক্সের মালিক বিজয় ধর যে পরিসংখ্যান দিয়েছেন, তাতে বুধবার ও বৃহস্পতিবার মিলিয়ে ১৪টি শো প্রর্দশিত হয়েছে। ছবিমুক্তির দিন নাকি হলে জায়গা ছিল না। আসনসংখ্যা ছাড়িয়ে গিয়েছে দর্শকদের ভিড়। বৃহস্পতিবার প্রায় ৫টা শো-ই হাউসফুল। তাঁর কথায়, ‘‘প্রথম বার শাহরুখ খানের ছবি কাশ্মীরে, এ-ও এক অভূতপূর্ব সাফল্য।’’ প্রথম দিন দেশ ও বিদেশ মিলিয়ে ছবিটি ১০৬ কোটি টাকার ব্যবসা করেছিল। দ্বিতীয় দিনে সেই নিরিখে ছবির ব্যবসার পরিমাণ দাঁড়িয়েছে ১১৩ কোটি ৬০ লক্ষ টাকা। অর্থাৎ প্রথম দু’দিনে ‘পাঠান’ সারা বিশ্বে ২১৯ কোটি ৬০ লক্ষ টাকার ব্যবসা করেছে। সপ্তাহান্তে এই সংখ্যা কোথায় দাঁড়ায় সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pathaan Bollywood movie Kashmir Cinema Hall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE