Advertisement
১৯ মে ২০২৪
Shah Rukh Khan

আবার বড় পর্দায় ‘দিলওয়ালে দুলহনিয়া’, কিন্তু নতুন প্রজন্ম কি আদৌ উৎসাহী?

বিগ বি’র ৮০ বছর উপলক্ষে মুম্বইয়ে কয়েক দিন আগেই পালন হয়েছে ‘বচ্চন চলচ্চিত্র উৎসব’। শাহরুখ খানের জন্মদিনে কলকাতার তেমনই আয়োজন?

বড় পর্দায় ‘দিলওয়ালে দুলহনিয়া লে জয়েঙ্গে’ দেখার জন্য কি উত্তেজিত নতুন প্রজন্ম?

বড় পর্দায় ‘দিলওয়ালে দুলহনিয়া লে জয়েঙ্গে’ দেখার জন্য কি উত্তেজিত নতুন প্রজন্ম? ফাইল-চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ১৮:৩২
Share: Save:

সাদা সালওয়ার পরে সর্ষে ক্ষেতের মধ্যে দিয়ে ছুটছে সিমরন। তাঁর রাজ এসেছে। ম্যান্ডোলিনের সুর শোনা যাচ্ছে বহু দূর থেকে। ‘দিলওয়ালে দুলহনিয়া লে জয়েঙ্গে’র এই দৃশ্য। এখনও চোখ বন্ধ করলেই যেন ভেসে ওঠে এই ছবি। ছবির বয়স ২৭ বছর। কিন্তু দর্শকের উত্তেজনা যেন রয়ে গিয়েছে একই রকম। ২ নভেম্বর শাহরুখ খানের জন্মদিনের প্রাক্কালে সেই উত্তেজনাকেই যেন আরও এক বার উস্কে দিল শহর কলকাতা। কিং খানের জন্মদিন উপলক্ষে কলকাতা শহরের বেশ কিছু সিনেমা হলে প্রদর্শিত হবে ‘দিলওয়ালে দুলহনিয়া লে জয়েঙ্গে’। টেলিভিশনের সেটে কাজল-শাহরুখের সেই প্রেমের কাহিনি দেখেছে অনেকেই। কিন্তু বড় পর্দায় সেই রোম্যান্স দেখার অনুভূতিটা যেন সত্যিই অন্য রকম।

কিং খানের জন্মদিনে নায়কের এই সুপার হিট ছবি প্রদর্শনের ব্যবস্থা। নতুন প্রজন্ম কি উত্তেজিত? প্রতি টিকিটপিছু দাম ১৪০ টাকা। তাঁরা কি এত টাকা দিয়ে টিকিট কেটে ২৭ বছরের পুরনো এই প্রেমের গল্প দেখতে যাবেন? খোঁজ নিল আনন্দবাজার অনলাইন। টলিপাড়ার তরুণ তুর্কি তাঁরা। অনুষা বিশ্বনাথন, রাজনন্দিনী পাল, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়, দিব্যজ্যোতি দত্ত, আরিয়ান ভৌমিক— প্রত্যেকেই বড় পর্দা থেকে সিরিজের পরিচিত মুখ। আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল নতুন প্রজন্মের সেই অভিনেতাদের সঙ্গে যাঁদের জন্ম এই ছবি মুক্তির পর।

এত বছর পরও তাঁদের কাছে শাহরুখ খান তাঁর ছবি একই ভাবে প্রাসঙ্গিক। চার অভিনেতারই একই মত— শাহরুখ চির তরুণ। তাঁর এই ছবি বড় পর্দায় দেখানো হচ্ছে মানে অবশ্যই দেখতে যাওয়ার একটা পরিকল্পনা তো করাই যায়। সুরঙ্গনার কথায়, “সত্যি বলতে আমি এখনও ‘ডিডিএলজে’ ছবিটাই দেখিনি। সেখানে বড় পর্দায় এমন ঐতিহাসিক প্রেমের ছবি দেখার সুযোগ থাকলে তা ছাড়া ঠিক হবে না। শাহরুখ-কাজল জুটি বলতে গেলে সকলের প্রিয়। কাজলের সঙ্গে দেখা করারও সুযোগ পেয়েছিলাম এক বার। তো অবশ্যই যেতে চাইব।”

কিন্তু শুটিংয়ের চাপে হলে গিয়ে এই ছবি দেখার সুযোগ নেই ‘অনুরাগের ছোঁয়া’ ধারাবাহিকের শৌর্য্য ওরফে দিব্যজ্যোতির। তবে শাহরুখ মানেই তাঁর একটাই কথা মনে পড়ে। দিব্য বলেন, “শাহরুখের একটা কথা আমি বিশ্বাস করি, টাকাই সব নয়। কিন্তু সব কিছু পেতে গেলে টাকার প্রয়োজন। বন্ধুরা যদি যায়, আমি অবশ্যই বড় পর্দায় ‘ডিডিএলজে’ দেখার চেষ্টা করব।”

রাজনন্দিনী, অনুষাও উত্তেজিত সমান ভাবে। অনুষা বললেন, “ইস! সত্যিই মিস হয়ে গেল। কারণ বুধবার আমি যত দূর সম্ভব কলকাতার বাইরে থাকব। কিন্তু আমি তো সবাইকে বলব দেখে আসতে। বিশেষত আমাদের বয়সি যারা। কারণ আমরা যখন জন্মেছি, তখন হল থেকে উঠে গিয়েছে এই ছবি।”

তেমনই রাজনন্দিনী ব্যস্ত ‘হইচই’ প্ল্যাটফর্মের আগামী ওয়েব সিরিজের শুটিংয়ে। তিনি বলেন, “হ্যাঁ, শুনেছি। অনেকে টিকিটও কেটেছে। আমি যদিও এখনও পরিকল্পনা করিনি।”

শুধুই ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ দেখালে হবে! অভিনেতা আরিয়ানের আর্জি পুরনো দিনের এমন অনেক ছবি যদি আবারও বড় পর্দায় দেখানো হয়, তা হলে মন্দ হয় না। অভিনেতা বলেন, “শাহরুখের অন্ধ ভক্ত নই। কিন্তু এই ছবিটা সত্যিই বড় ভাল লাগার। তাই ইচ্ছে তো আছে যাওয়ার, দেখা যাক।”

প্রসঙ্গত কিছু দিন আগে ১১ অক্টোবর গিয়েছে অমিতাভ বচ্চনের জন্মদিন। বিগ বি’র জন্মদিন উপলক্ষে অমিতাভ বচ্চন চলচ্চিত্র উৎসবের আয়োজন করেছিল পিভিআর সিনেমা। সমীক্ষা করে দেখা গিয়েছিল সেই চলচ্চিত্র উৎসবেও নতুন প্রজন্মের ভিড়ই বেশি ছিল। ২ নভেম্বর কলকাতার প্রেক্ষাগৃহগুলোতেও কি সেই ছবি দেখা যাবে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE