Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Janhvi Kapoor

টানা বৃষ্টিতে জলমগ্ন রাজধানী, শেষ মুহূর্তে আটকে গেল জাহ্নবী কপূরের ছবির শুটিং

লাগাতার বৃষ্টির জেরে বিপর্যস্ত উত্তর ভারত। ভয়াবহ অবস্থা হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, হরিয়ানা, পঞ্জাব, জম্মু ও কাশ্মীরের মতো একাধিক রাজ্যে। যমুনার জলস্তর বৃদ্ধি পেয়ে বন্যা পরিস্থিতি দিল্লিতে।

Janhvi Kapoor

জাহ্নবী কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ২১:০১
Share: Save:

একটানা ভারী বৃষ্টির সঙ্গে যুঝছে উত্তর ভারত। প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, দিল্লি, হরিয়ানা, রাজস্থান, পঞ্জাব, জম্মু ও কাশ্মীরের মতো উত্তর ভারতের রাজ্যগুলি। রাজধানী দিল্লিতে দিন দিন আরও ভয়াবহ হচ্ছে বন্যা পরিস্থিতি। বাড়ছে খাবার, পানীয় জলের সঙ্কট। তার উপরে মৌসম ভবনের পূর্বাভাস আরও আতঙ্ক বাড়াচ্ছে দিল্লিবাসীদের মধ্যে। চলতি মাসে দিল্লিতে শুটিং করার কথা ছিল বলিউড অভিনেত্রী জাহ্নবী কপূরের। নিজের পরের ছবি ‘উলঝ’-এর জন্য দিল্লিতে একাধিক জায়গায় শুটিং করার কথা ছিল ছবির গোটা টিমের। সব ব্যবস্থা থাকা সত্ত্বেও শেষ মুহূর্তে আটকে গেল শুটিং।

১০ জুলাই থেকে দিল্লিতে শুরু হওয়ার কথা ছিল শুটিং শিডিউলের। তা সম্ভব হয়নি। ভাবা হয়েছিল, দিন পাঁচেক পর থেকে শুরু করা হবে শুটিং। আবহাওয়ার অবস্থার কোনও উন্নতি না হওয়ায় বাতিল হয়েছে সেই পরিকল্পনাও। সব মিলিয়ে প্রায় ১৫ দিনের শুটিং শিডিউল ছিল ছবির গোটা টিমের। সপ্তাহ দু’য়েকের মধ্যে পুরনো দিল্লি, লাল কেল্লা, কুতুব মিনার, লাজপত নগর বাজারের মতো জনপ্রিয় জায়গায় শুটিং হওয়ার কথা ছিল ‘উলঝ’-এর। শুধু দিল্লির বর্তমান পরিস্থিতি নয়, ছবির কলাকুশলীর সুরক্ষার কথা মাথায় রেখেই বাতিল করা হয়েছে শুটিং। শোনা যাচ্ছে, আবহাওয়া পরিস্থিতির উন্নতি হলে আগামী অগস্ট মাসের মাঝামাঝি সময়ে ফের ছবির শুটিং করার ভাবনাচিন্তা করেছেন নির্মাতারা। সুধাংশু সরিয়া পরিচালিত ‘উলঝ’ ছবিতে মুখ্য চরিত্রে দেখা যেতে চলেছে জাহ্নবী কপূর, দক্ষিণী অভিনেতা রোশন ম্যাথু ও ‘দহাড়’ খ্যাত অভিনেতা গুলশন দেবাইয়াকে।

অন্য দিকে, গত কয়েক দিনের টানা বৃষ্টিতে বেড়েছে যমুনা নদীর জলস্তর। আবহাওয়া দফতরের পূর্বভাস, আগামী ৪-৫ দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে দিল্লিতে। এই পূর্বাভাসে আরও দুশ্চিন্তায় প্রশাসন ও নাগরিকরা। শনিবার হলুদ সতর্কতা জারি করা হয়েছে দিল্লিতে। ইতিমধ্যে বন্যা-বিধ্বস্ত এলাকায় উদ্ধারকাজ শুরু করেছে প্রশাসন। যদিও এখনও বহু এলাকায় বাড়ি ঘর জলের তলায়। সেই সব জায়গায় কাজ করছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। বেশ কিছু জায়গায় উদ্ধারকাজে হাত লাগিয়েছেন সেনাকর্মীরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE