Advertisement
০৪ মে ২০২৪
Kaushik Ganguly

Kaushik Ganguly: আমার ছবিতে কাজ করতে ২২-২৩ বছর অপেক্ষা উজানের, স্বজনপোষণ বলা যায় কি: কৌশিক

আসছে কৌশিক গঙ্গোপাধ্যায়ের নতুন ছবি ‘লক্ষ্মী ছেলে’। প্রচার ঝলক অনুষ্ঠানের পর স্বজনপোষণের অভিযোগ। মুখ খুললেন পরিচালক।

নতুন বার্তা দিতে আসছে ‘লক্ষ্মী ছেলে’

নতুন বার্তা দিতে আসছে ‘লক্ষ্মী ছেলে’

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২২ ১৮:২৪
Share: Save:

এই ২০২২-এ দাঁড়িয়েও সমাজের একাংশ এখনও কুসংস্কারের কালো চাদরে ঢাকা। সেই পর্দা সরিয়ে বাস্তবকে চিনিয়ে দেওয়ার দায়িত্বও এই সমাজেরই। সেই দায়িত্বই এ বার কাঁধে তুলে নিয়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘লক্ষ্মী ছেলে’রা। আমির হুসেন তেমনই এক লক্ষ্মী ছেলে। যে চরিত্রে দর্শকেরা দেখবেন উজান গঙ্গোপাধ্যায়কে। বাবার ছবিতে ছেলের অভিনয়। স্বজনপোষণের গন্ধ পাচ্ছেন কেউ কেউ!এই নিয়ে দ্বিতীয় ছবি উজানের। আগে ‘উইন্ডোজ’ প্রযোজিত ‘রসগোল্লা’ ছবিতে প্রথম বার দর্শক তাঁকে দেখেছিলেন। তবে এই প্রথম কৌশিকের পরিচালনায় কাজ করছেন। স্বজনপোষণের কথা নস্যাৎ করে কৌশিক জানালেন, ছবির জগৎটা খুবই কঠিন। খেলতে না পারলেই আউট হয়ে যেতে হয়। পরিচালকের কথায়, “এখানে স্বজনপোষণের কোনও স্থান নেই। উজানকে ২২-২৩ বছর অপেক্ষা করতে হয়েছে আমার সঙ্গে কাজ করার জন্য। এত বছর অপেক্ষা করলে তাকে আর স্বজনপোষণ বলা যায় না। কাজের প্রতি নিজের ভালবাসা থাকলে তবেই সম্ভব। অথচ ওর বন্ধুরা আমার সঙ্গে কাজ করেছে। যেমন ঋদ্ধি, ঋতব্রত। নন্দিতাদি-শিবুরাই আমাকে প্রথম উজানকে কাজ করানোর কথা বলে। তার পরেই ‘লক্ষ্মী ছেলে’র যাত্রা শুরু।’’ কৌশিকের পরিচালনায় ২৫ অগস্ট মুক্তি পেতে চলেছে নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায় প্রযোজিত ‘লক্ষ্মী ছেলে’। শনিবার প্রকাশ্যে এল ছবির প্রচার ঝলক। ২০১৯ সালে শ্যুটিং শেষ হয় ‘লক্ষ্মী ছেলে’র। কিন্তু করোনা পরিস্থিতির কারণে সবটাই আটকে যায়। অবশেষে ছবি মুক্তির দোরগোড়ায় দাঁড়িয়ে।

২০২২-এ দাঁড়িয়ে দর্শককে এমন গল্প শোনানোর প্রয়োজনীয়তা কেন অনুভব করলেন পরিচালক? আনন্দবাজার অনলাইনের ফোনে তাঁর স্পষ্ট উত্তর, “আমি মনে করি না একটা ছবি সমাজকে বদলে দিতে পারে। তবে ২০২২-এ দাঁড়িয়ে ‘লক্ষ্মী ছেলে’ খুবই অর্থবহ একটি ছবি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kaushik Ganguly nepotism trailer Upcoming Movie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE