Advertisement
০৩ মে ২০২৪
Kingshuk Chatterjee Death

প্রয়াত গীতিকার এবং কবি কিংশুক চট্টোপাধ্যায়, শোকাচ্ছন্ন রূপঙ্কর-শিলাজিৎরা

বাংলার জনপ্রিয় শিল্পীরা তাঁর লেখা গান গেয়েছেন। কবি হিসেবেও সুখ্যাতি ছিল কিংশুকের।

Lyricist Kingshuk Chatterjee passes away

গীতিকার কিংশুক চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৩:৩৮
Share: Save:

বাংলা সঙ্গীত জগতে শোকের ছায়া। প্রয়াত হলেন গীতিকার কবি কিংশুক চট্টোপাধ্যায়। বুধবার সকালে তিনি সোনারপুরের একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে বয়স হয়েছিল ৪৫ বছর। পরিবার সূত্রে খবর, দীর্ঘ দিন যকৃতের সমস্যার ভুগছিলেন তিনি।

বাংলা সঙ্গীত জগতে গীতিকার হিসাবে পরিচিত কিংশুকের প্রয়াণের খবরটি সঙ্গীতশিল্পী সৌম্য বসু ফেসবুকে জানিয়েছেন। প্রয়াত গীতিকারের ছবি পোস্ট করে সৌম্য লেখেন, ‘‘আজ কবিতারা চুপ। আজ সকাল ছিল না, রাত্রি নেমে এলো...কথা কবিতার কালো দিন...ও পারে ভাল থাকিস কিংশুক।’’ হৈমন্তী শুক্ল, শিলাজিৎ, নচিকেতা, রূপঙ্কর বাগচী, সিধু-সহ একাধিক শিল্পীর সঙ্গে কাজ করেছেন কিংশুক। বারাসতের বাসিন্দা কিংশুকের পরিবার সূত্রে খবর, বিগত প্রায় এক মাস ধরে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। মাঝে সুস্থ হয়ে বাড়ি ফেরেন। কিন্তু সোমবার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ফের তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

সৌম্য বসু জানালেন, বছর দশেক আগে শারীরিক অসুস্থতার কারণে গান লেখা বন্ধ করে দেন কিংশুক। তবে ২০১৬ সালে আবার তিনি গান এবং কবিতা লিখতে শুরু করেন। সৌম্যর কথায়, ‘‘আমার মেয়ের প্রথম গানের অ্যালবামের মাধ্যমে ও আবার গান লেখা শুরু করেছিল। ওর মতো প্রতিভা খুব কম মানুষের মধ্যেই দেখেছি।’’ মদন মিত্র অভিনীত এবং হরনাথ চক্রবর্তী পরিচালিত ‘ওহ্‌ লাভলি’ ছবিতেও কাজ করেছিলেন কিংশুক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tollywood News lyricist Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE