Advertisement
১৭ মে ২০২৪
Mandakini

Mandakini: ছেলেকে সঙ্গে নিয়ে ইন্ডাস্ট্রিতে ফিরছেন ‘রাম তেরি গঙ্গা মইলি’র মন্দাকিনী

মেরঠের কন্যা জেসমিন জোসেফের তখন ২২ বছর বয়স। শ্বেতাঙ্গী, নীলনয়না সেই তরুণীকে দেখে অদ্ভুত ভাল লেগে যায় পরিচালক রাজ কপূরের।

মন্দাকিনী

মন্দাকিনী

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ১১:৩৭
Share: Save:

আশির দশকে রাজ কপূরের ছবি ‘রাম তেরি গঙ্গা মইলি’র নাম এ প্রজন্মের কিশোর-কিশোরীরাও জানে। তা কেবল নেটমাধ্যমের কল্যাণে নয়, বলা বাহুল্য রাজস্থানী অভিনেত্রী মন্দাকিনীর নাম আজও মুখে মুখে ফেরে। অপ্সরার মতো তাঁর রূপ, যৌবন মানুষের মনে তাঁকে স্মরণীয় করে রেখেছে।

যদিও ১৯৯৬ সালের পর আর কোনও ছবি বা ধারাবাহিকে দেখা যায়নি মন্দাকিনীকে। প্রথম ছবির যশ মাথায় নিয়ে অভিনয় জগৎ থেকে পুরোপুরি বিদায় নিয়েছিলেন 'গঙ্গা'। তবে খুশির খবর হল, তিনি আবার ফিরছেন। সঙ্গে আনছেন ছেলে রব্বিল কপূরকেও।

'মা ও মা' নামের একটি মিউজিক ভিডিয়োয় একসঙ্গে দেখা দেবেন মা ও তাঁর ছেলে। সেটির পরিচালনায় রয়েছেন সাজন অগ্রবাল। তাঁর কথায়,‘‘আমার জন্মস্থান মেরঠেরই মেয়ে মন্দাকিনী। ওঁকে নিয়ে কাজ করতে পারা আমার পরম সৌভাগ্য। তবে এ কেবল মন্দাকিনীর ফিরে আসা নয়, ওঁর ছেলের এটি প্রথম কাজ। গানটির বিষয়বস্তুতেও রয়েছে এক মা ও ছেলের সম্পর্কের কথা। মায়ের হাত ধরেই ছেলে আসবেন অভিনয় জগতে। তাই এই কাজের গুরুত্ব আমার কাছে অনেক।’’

মন্দাকিনী ও রব্বিল

মন্দাকিনী ও রব্বিল

গানটি লিখেছেনও সাজন। সঙ্গীত আয়োজনের দায়িত্বে বাবলি হক এবং মীরা। গেয়েছেন ঋষভ গিরি এবং প্রযোজনা করেছেন গুরুজি কৈলাশ রায়গার। খুব শিগগিরই মুক্তি পেতে চলেছে সেই গানের ভিডিয়ো। যদিও সাজন একটি ছোট দৈর্ঘ্যের ছবি পরিচালনার কথাও ভেবেছেন যাতে মন্দাকিনীকে দেখা যাবে।

এই প্রত্যাবর্তন নিয়ে আপ্লুত মন্দাকিনীও। জানান, ‘‘পরিচালক সাজনজির সঙ্গে যুক্ত হতে পেরে আমি খুব খুশি। আমি তাঁকে দীর্ঘদিন ধরে চিনি। শেষমেশ আমরা একসঙ্গে কাজ করছি।’’

অভিনেত্রী আরও বলেন, ‘‘ 'মা ও মা' একটি খুব সুন্দর গান এবং আমি শোনা মাত্রই এটির প্রেমে পড়েছি। এই গানের সবচেয়ে ভাল দিক হল, আমার ছেলে প্রধান চরিত্রে অভিনয় করছে। আমরা এই মাসের শেষের দিকেই গানটির শ্যুটিং শুরু করব।’’

মেরঠের কন্যা জেসমিন জোসেফের তখন ২২ বছর বয়স। শ্বেতাঙ্গী, নীলনয়না সেই তরুণীকে দেখে অদ্ভুত ভাল লেগে যায় পরিচালক রাজ কপূরের। সঙ্গে সঙ্গে তাঁকে মুম্বইয়ে নিয়ে আসেন রাজ। অভিনয়ের জগতে জেসমিনের নাম বদলে রাখেন মন্দাকিনী। তার পর ধুমধাম করে ভূমিষ্ঠ হয় ‘রাম তেরি গঙ্গা মইলি’, যেখানে ঝর্নার ধারায় মন্দাকিনীর স্নানের দৃশ্য দর্শকের হৃদয়ে আলোড়ন তোলে। প্রথম ছবিই এত হিট হয় যে পর পর প্রস্তাব পেতে থাকেন মন্দাকিনী। ‘ড্যান্স ড্যান্স’ ‘লোহা’র মতো অনেক ছবিতে অভিনয় করেও চলেন অভিনেত্রী, কিন্তু প্রথম ছবির মতো আর কোনওটিই সে ভাবে দাগ কাটেনি। আজও তাঁর প্রথম ছবির সুবাদেই জনপ্রিয় মন্দাকিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mandakini Music Video Mother-Son
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE