Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Vikram Ghosh

৭৭তম স্বাধীনতা দিবসে বিক্রমের শ্রদ্ধাঞ্জলি, বিশেষ গান তৈরি করলেন শিল্পী

স্বাধীনতা দিবস উপলক্ষে বিশেষ গান তৈরি করলেন বিক্রম ঘোষ। একজোট করলেন দেশের একঝাঁক শিল্পীকে।

বিক্রম ঘোষ।

বিক্রম ঘোষ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৩ ১৭:১৩
Share: Save:

৭৭তম স্বাধীনতা দিবস। দিনটি নিজেদের মতো করে উদ্‌যাপন করেন দেশবাসী। সকালে পুজোর ছবি ‘রক্তবীজ’-এর পোস্টার প্রকাশ্যে এনেছেন পরিচালক নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়। স্বাধীনতার দিনেই আবার নতুন গান তৈরি করলেন বিক্রম ঘোষ। গানের নাম ‘ইয়ে দেশ’। গানটি গেয়েছেন বেশ কয়েক জন সঙ্গীতশিল্পী একসঙ্গে। শান, রিচা শর্মা, হরিহরণ, মহালক্ষ্মী আইয়ার, কবিতা শেঠ-সহ আরও অনেকে। এ ছাড়াও, কণ্ঠ দিয়েছেন একটি গানের রিয়্যালিটি শো-এর বেশ কিছু প্রতিযোগী।

‘ইটারনাল সাউন্ডস’ এই অনুপ্রেরণামূলক গানটি তৈরি করেছে। ‘ইয়ে দেশ’ গানটির মাধ্যমে এ দেশের মূল্যবোধ এবং বৈচিত্র্রের প্রকাশ ঘটেছে। অ্যানিমেশনের মাধ্যমে গানটিকে আরও সুন্দর করে তোলার চেষ্টা করা হয়েছে।

এই নতুন গান প্রসঙ্গে বিক্রম বলেন, “২০২৩ সালের স্বাধীনতা দিবস উপলক্ষে গৌরাঙ্গ জালান, উৎসব পারেখ, ময়াঙ্ক জালান এবং আমি একসঙ্গে ‘ইটারনাল সাউন্ডস’ গড়েছি। সকলের সমন্বয়ে গঠিত এই সংস্থা একটি অনুপ্রেরণামূলক গান প্রকাশ করেছে। ‘ইয়ে দেশ’ শিরোনামে গানটি আমার রচিত। আমাদের দেশের বেশ কিছু সেরা গায়ক এই ট্র্যাকে গেয়েছেন। এই গানটি দেশের প্রতি আমাদের আন্তরিক শ্রদ্ধাঞ্জলি। গানটি যে ভাবে দেশ সম্পর্কে বিবরণ দেয়, তা আমাদের ঐতিহ্য ব্যক্ত করে। গানটি ইতিমধ্যেই প্রচুর প্রশংসা অর্জন করেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

music Indian Musician 77th Independence Day
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE