Advertisement
১৭ মে ২০২৪
Prakash Jha

গুটখার বিজ্ঞাপন করেই ৫০ কোটি পান, আমার সঙ্গে কাজ করার দরকার কী? অভিনেতাদের করুণা করছেন প্রকাশ

আগে ছবি তৈরির সময় বহু মানুষের আবেগ জড়িয়ে থাকত। ছবির গুনগত মান আলাদা হওয়ার কারণ সেটিই। প্রকাশ জানান, গত কয়েক বছর ধরে এমনই রেওয়াজ হয়ে দাঁড়িয়েছে বলিউডে।

বলিউডের মন্দার জন্য কাদের দায়ী করলেন প্রকাশ?

বলিউডের মন্দার জন্য কাদের দায়ী করলেন প্রকাশ?

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৯:১০
Share: Save:

‘ব্রহ্মাস্ত্র’ সফল হয়েছে ঠিকই, তবে তার ঠিক আগেই রয়েছে ‘লাল সিংহ চড্ডা’ কিংবা ‘রক্ষা বন্ধন’-এর মতো বিগ বাজেট ছবির পতনের নজির। অভিনেতারা কি বড় বেশি অর্থলোভী হয়ে উঠেছেন? অভিনয়ে মন নেই তাঁদের? নাকি যে কোনও পথে আয় হলেই হল? ছবির মন্দার বাজারে ফের বিতর্ক উসকে দিলেন ‘গঙ্গাজল’-এর পরিচালক প্রকাশ ঝা।

অভিনেতাদের গতিবিধি নিয়ে প্রশ্ন তুলে পরিচালক বললেন,“পাঁচ-ছ'জন অভিনেতা রয়েছেন, যাঁদের দুর্দশা দেখে তাজ্জব হই। গুটখার বিজ্ঞাপন করেই যদি ৫০ কোটি করে পান, তবে আমার ছবিতে কাজ করতে চান কেন আবার?”

বরাবরই সোজাসাপটা কথা বলেন প্রকাশ। মুখের উপর স্পষ্ট কথা বলে বলিউডের বর্তমান পরিস্থিতি নিয়ে আবারও মন্তব্য করলেন। তাঁর মতে, অভিনেতাদের এখন অভিনয় করার সময় নেই। নাম না করেই বললেন এক তারকার কথা, যার পাঁচটি ছবি ব্যর্থ অথচ ১২টি বিজ্ঞাপনী ছবির শ্যুটিং করছেন। প্রত্যেকটির জন্য পাচ্ছেনও দশ কোটি টাকা। তা হলে আর ছবির উৎকর্ষ নিয়ে তাঁরা মাথা ঘামাবেন কেন? প্রকাশের দাবি, “এ ধরনের অভিনেতারাই বলিউডের ভরাডুবির জন্য দায়ী। তাঁদের একসঙ্গে বসে চিন্তাভাবনা করা উচিত।”

পরিচালক আক্ষেপ নিয়ে জানান, আগে ছবি তৈরির সময় বহু মানুষের আবেগ জড়িয়ে থাকত। ছবির গুনগত মান আলাদা হওয়ার কারণ সেটিই। কিন্তু সে দিন গিয়েছে। মৌলিক চিত্রনাট্যের অস্তিত্ব ভুলে গিয়েছে বলিউড। প্রকাশ জানান, গত কয়েক বছর ধরে এমনই রেওয়াজ হয়ে দাঁড়িয়েছে বলিউডে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prakash Jha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE