শালীনতার ধার ধারলেন না। অগ্রজ চিত্রপরিচালককে নিয়ে অশালীন মন্তব্যে ভরিয়ে দিলেন নিজের ফেসবুক পেজ। আর, সেই মন্তব্য ঘিরেই টলিউডে ঝড় উঠেছে। সমালোচনার ঝড়।

সত্যজিত্ রায় এবং তাঁর সিনেমাকে গাল পেড়ে আপাতত সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভিলেন হয়ে উঠেছেন পরিচালক কৌশিক মুখোপাধ্যায়। চেনা নামে ‘কিউ’। তাঁর পরিচালনায় ‘গান্ডু’, ‘লুডো’, ‘তাসের দেশ’। সে সব সিনেমা নিয়ে সমালোচনার হাওয়া যেমন বয়েছে, তেমনি বিদেশি চলচ্চিত্র উত্সবে কখনও কখনও হাততালিও কুড়িয়েছে। তবে দেশের মাটিতে কিউ-এর ছবি খুব একটা ভাল চলেনি। তাঁর ছবি অভিযুক্ত হয়েছে বার বার। বলা হয়েছে, তাঁর সিনেমা শালীনতার সীমা ছাড়িয়ে পাড়ি দেয় বহু দূর। এ বার সত্যজিত্ রায়কে নিয়ে মন্তব্যেও সেই শালীনতার মাত্রা বোধ ভুলে গেলেন তিনি।

সদ্য মুক্তি

পেয়েছে সন্দীপ রায়ের পরিচালিত ‘ডবল ফেলুদা’। এখনও প্রেক্ষাগৃহে চলছে। সেই ছবির নিন্দা করতে গিয়ে শালীনতার বেড়া টপকালেন তো বটেই, গালিগালাজ দিতে বাকি রাখলেন না ‘ফেলুদা’র স্রষ্টা ‘মানিকবাবু’কেও! সত্যজিত্ রায়ের ডাক নাম উল্লেখ করে তার সঙ্গে কিউ জুড়ে দিয়েছেন একটি অশ্লীল শব্দ। যা দেখে চোক কপালে উঠেছে সকলের।

শুধু তাই নয়, কিউয়ের সমালোচনায় মুখর হয়েছেন বিনোদন জগতের প্রায় সকলেই। বিতর্কের ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। প্রশ্ন উঠেছে কিউয়ের সিনেমার দর্শন নিয়ে। তাঁর এই পোস্টের স্ক্রিনশট শেয়ার করে সমালোচনা করেন ‘ডবল ফেলুদা’র ‘তোপসে’ সাহেব ভট্টাচার্য। পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ও শেয়ার করেন সাহেবের পোস্ট। ইতিমধ্যেই সেই পোস্ট রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।


আরও পড়ুন...
রণবীরের বাবা তো হতে পারিনি, সে দুঃখ রয়েছে