Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Saira Banu-Mumtaz-Zeenat

‘জ়িনাতকে সমর্থন করি না’, মুমতাজ়-জ়িনাতের একত্রবাস দ্বন্দ্বে মুখ খুললেন সায়রা বানু

আগে একত্রবাস, পরে বিয়ে। জ়িনাতের এই মন্তব্য ঘিরে মুমতাজ়ের সঙ্গে দ্বন্দ্ব চলছিলই। এ বার মতামত জানালেন সায়রা বানু।

Saira Banu supports Mumtaz regarding live in before marriage conflict with Zeenat Aman

(বাঁ দিক থেকে) মুমতাজ়, জ়িনাত আমন, সায়রা বানু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ১৭:০১
Share: Save:

“বিয়ের আগে একত্রবাস জরুরি”, সম্প্রতি জ়িনাত আমনের এই বক্তব্য ঘিরে বিতর্ক দানা বাঁধে। সমসাময়িক অভিনেত্রী মুমতাজ় জ়িনাতের এই বক্তব্যের বিরোধিতা করেন। একটি সাক্ষাৎকারে তিনি বলেন, “মানুষকে কী পরামর্শ দিচ্ছেন, সে বিষয়ে জ়িনাতের সচেতন থাকা উচিত। হঠাৎ সমাজমাধ্যমে জনপ্রিয় হয়ে উঠেছেন জ়িনাত। ওঁর উত্তেজনার কারণ বুঝতে পারছি। নিজেকে আলাদা দেখাতে চাইছেন। কিন্তু আমাদের নৈতিক মূল্যবোধের বিরুদ্ধে কথা বলে নজরে থাকার চেষ্টা ঠিক নয়।”

তবে বিয়ের আগে একত্রবাসই যে সফল বৈবাহিক জীবনের চাবিকাঠি, এমনটা মনে করেন না মুমতাজ়। অভিনেত্রী বলেন, “উদাহরণ হিসেবে জ়িনাতের কথা ধরা যাক। বিয়ের আগে মজ়হর খানকে তিনি বহু বছর ধরে চিনতেন। কিন্তু তার পরেও ওঁর বৈবাহিক জীবন ছিল নারকীয়। তাই জ়িনাতের অন্তত সম্পর্ক নিয়ে কোনও পরামর্শ দেওয়া উচিত নয়।” জ়িনাতের পাল্টা মন্তব্য, “প্রত্যেকের নিজস্ব মতামত আছে। আজ পর্যন্ত আমি কখনও অন্যের ব্যক্তিগত জীবন নিয়ে মতামত দিইনি বা আমার সহকর্মীদের নিয়ে কটাক্ষ করিনি। তাই এখন আর নতুন করে সেটা করব না।”

সায়রা বানুকে একটি সংবাদমাধ্যমে এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে অভিনেত্রী বলেন, “আমি এই ঘটনাটি নিয়ে খুব একটা ওয়াকিবহাল নই। জ়িনাত বা মুমতাজ় কী বলেছেন, বিশদে জানি না। তবে আমরা একটু পুরনোপন্থী। ৪০-৫০ বছর আগের ট্রেন্ড অনুসরণ করি আমরা।” জ়িনাতের মন্তব্যের বিরোধিতা করে তিনি বলেন, “জ়িনাতের মন্তব্যের সঙ্গে কখনও সহমত পোষণ করতে পারব না। একত্রবাসের সমর্থনে কোনও দিন এই ধরনের কথা বলতে পারব না। এটা কল্পনাতীত। আমার কাছে এই ধরনের বিষয় গ্রহণযোগ্য নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE