Advertisement
০৮ মে ২০২৪
Shah Rukh Khan

বাদশাকে বন্ধু বলেছিলেন পাওলো, ‘পাঠান’ দেখে লেখকের মুগ্ধতায় কী জবাব শাহরুখের?

শাহরুখের প্রশংসা করে পাওলো যেন বিশ্ববাসীর কাছে বন্ধুত্বের শ্লাঘা জাহির করলেন। দেখা করা হয়ে ওঠেনি কাজের ব্যস্ততায়। কিন্তু শাহরুখের জবাবে মনে হল, এ বার এক হবেন দুই বন্ধু।

Author Paulo Coelho has always been proud of the achievements of the actor-friend Shah rukh Khan.

দেখা না হলেও, অভিনেতা-বন্ধুর কীর্তিতে বরাবর গর্বিত হয়েছেন লেখক। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৩৩
Share: Save:

বিশ্ববিখ্যাত লেখকও শাহরুখ খানকে ‘বাদশা’ মানেন। শাহরুখের ফ্যান ক্লাবের দীর্ঘ দিনের সদস্য ‘দ্য অ্যালকেমিস্ট’-এর লেখক পাওলো কোয়েলহো। শাহরুখকে ‘বন্ধু’ বলে সম্বোধন করেন তিনি। দেখা না হলেও, অভিনেতা-বন্ধুর কীর্তিতে বরাবর গর্বিত হয়েছেন লেখক। বৃহস্পতিবার ‘পাঠান’ দেখে আপ্লুত হয়ে ফের কলম ধরলেন তাঁর ভারতীয় বন্ধুর জন্য। শাহরুখও তার উত্তর দিলেন শুক্রবার।

ব্রাজিলের ঔপন্যাসিকের বার্তা শাহরুখ-ভক্তদেরও গর্বিত করেছে, যেখানে তিনি লিখেছিলেন, “বাদশা। কিংবদন্তি। বন্ধু। কিন্তু সব কিছুর উপরে তিনি অসাধারণ এক জন অভিনেতা।” সেই সঙ্গে জুড়ে দেন শাহরুখকে আরও ছড়িয়ে দেওয়ার বার্তা। বিশ্বনাগরিক, যাঁরা শাহরুখকে চেনেন না, তাঁদের উদ্দেশে পাওলো লেখেন, “পশ্চিমের দেশগুলিতে যদি কেউ ওঁকে না চেনেন, বলে রাখি, ‘মাই নেম ইজ খান অ্যান্ড আই অ্যাম নট আ টেররিস্ট’ দেখে নিন। শাহরুখ কে তা বুঝে যাবেন।”

পাওলোর উচ্ছ্বসিত প্রশংসার পর কী জবাব দিলেন ‘বাদশা’? সকাল সকাল পাল্টা টুইটে ‘পাঠান’-এর নায়ক লিখলেন, “বন্ধু পাওলো, তুমি সব সময় এমনই উদার এবং অকুণ্ঠ। এই বার দেখা করো, যত তাড়াতাড়ি সম্ভব, তার চেয়েও বেশি তাড়াতাড়ি। ঈশ্বরের আশীর্বাদ সঙ্গে থাকুক।”

সমাজমাধ্যমই সবচেয়ে শক্তিশালী মাধ্যম, যেখানে বিশ্বের সর্বত্র এক লহমায় মতামত পৌঁছে দেওয়া যায়। শাহরুখের প্রশংসা করে পাওলো যেন বিশ্ববাসীর কাছে বন্ধুত্বের শ্লাঘা জাহির করলেন। বক্স অফিসে ৭ দিনে সাতশো কোটি তুলে নিয়েছে শাহরুখ অভিনীত ‘পাঠান’। এই বিপুল সাফল্য তো মানুষের ভালবাসারই প্রতিফলন। তাই সম্প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ভক্তদের দেখা দিয়েছিলেন শাহরুখ। মন্নতের বারান্দায় এসে সব অনুরাগীকে ধন্যবাদ দেন নায়ক। সেই ভিডিয়ো শেয়ার করেছিলেন নিজেই। তাতেই মন্তব্য করেন ঔপন্যাসিক পাওলো।

এই প্রথম নয়, আগেও শাহরুখের প্রশংসা করতে দেখা গিয়েছে ব্রাজিলের লেখক পাওলোকে। ২০১৭ সালে ‘মাই নেম ইজ় খান’ মুক্তির পরও নায়কের অভিনয়ের জন্য বাহবা দিয়েছিলেন লেখক। বলেছিলেন, “হলিউডকে প্ররোচনা না দেওয়া হলে শাহরুখের অস্কার পাওয়ার কথা ছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Paulo Coelho Pathaan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE