Advertisement
০৪ মে ২০২৪
Paul Grant

লন্ডনের রেলস্টেশনে পড়ে নিথর দেহ, যাত্রা থামল ‘হ্যারি পটার’-এর জনপ্রিয় গবলিনের

কাজ করেছেন ‘হ্যারি পটার’, ‘স্টার ওয়ার্স’-এর মতো নামজাদা ফ্র্যাঞ্চাইজ়ির ছবিতে। ৫৬ বছর বয়সে জীবনাবসান হলিউড অভিনেতা পল গ্র্যান্টের।

Star Wars and Harry Potter actor Paul Grant passes away at 56.

৫৬ বছর বয়সে জীবনাবসান হলিউড অভিনেতা পল গ্র্যান্টের। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১১:৫৯
Share: Save:

প্রয়াত জনপ্রিয় হলিউড অভিনেতা পল গ্র্যান্ট। ৫৬ বছর বয়সে জীবনাবসান অভিনেতার। গত ১৬ মার্চ লন্ডনের এক রেলস্টেশন থেকে উদ্ধার করা হয় অভিনেতার নিথর দেহ। সেখানেই তাঁকে ‘ব্রেন ডেড’ বলে ঘোষণা করা হয় চিকিৎসকদের তরফে। হলিউড অভিনেতার প্রয়াণের খবর সংবাদমাধ্যমে জানান তাঁর মেয়ে সোফি জেইন গ্র্যান্ট।

Paul Grant acted as a Goblin in Harry Potter movies.

‘হ্যারি পটার’ সিরিজ়ের ছবিতে গবলিনের চরিত্রে তাঁর অভিনয় নতুন প্রজন্মের কাছে জনপ্রিয় করে তুলেছিল পল গ্র্যান্টকে। ছবি: সংগৃহীত।

‘স্টার ওয়ার্স’, ‘হ্যারি পটার’-এর মতো নামজাদা ফ্র্যাঞ্চাইজ়ির ছবিতে কাজ করে প্রচারে আসেন হলিউড অভিনেতা পল গ্র্যান্ট। ‘স্টার ওয়ার্স: রিটার্ন অফ দ্য জেডাই’ ছবিতে অভিনয় করেছিলেন পল। ইয়োক চরিত্রে অভিনয় তাঁকে জনপ্রিয়তা এনে দিয়েছিল। টম ক্রুজ়ের মতো তাবড় তারকার সঙ্গে ‘লেজেন্ড’ ছবিতে কাজ করেছিলেন পল। কাজ করেছিলেন কিংবদন্তি তারকা ডেভিড বোয়ির সঙ্গে ‘ল্যাবরিন্‌থ’ ছবিতেও।

Paul Grant acted as Ewok in Star Wars: Return of the Jedi film.

‘স্টার ওয়ার্স’-এর মতো নামজাদা ফ্র্যাঞ্চাইজ়ির ছবিতে কাজ করে প্রচারে আসেন হলিউড অভিনেতা পল গ্র্যান্ট। ছবি: সংগৃহীত।

‘হ্যারি পটার’ সিরিজ়ের ছবিতে গবলিনের চরিত্রে তাঁর অভিনয় নতুন প্রজন্মের কাছেও জনপ্রিয় করে তুলেছিল পল গ্র্যান্টকে। কর্মজীবনের প্রথম দিকে একাধিক মাইলফলক পেরোলেও শেষের দিকে প্রায় মুখ থুবড়ে পড়েছিলেন অভিনেতা। মাদকের নেশা, যৌনপল্লিতে নিত্যদিন যাতায়াত— সব মিলিয়ে শেষের দিকে অর্থকষ্টেও ভুগেছেন এক সময়ের জনপ্রিয় অভিনেতা। সপ্তাহ তিনেক আগে লন্ডনের কিংস ক্রস রেলস্টেশনে এক ইউটিউবারের সঙ্গে কথা বলায় সময় নিজের মাদকাসক্তির কথা উল্লেখ করেন পল। তিনি এ-ও বলেন, ‘‘আমি অনেক মদ্যপান করে ফেলেছি। অনেক হয়েছে। আজই আমার মদ্যপানের শেষ দিন। এ বার আমাকে থামতে হবে।’’

ওই সাক্ষাৎকারের প্রায় তিন সপ্তাহ পরে গত বৃহস্পতিবার কিংস ক্রস স্টেশনেই সংজ্ঞাহীন অবস্থা পাওয়া যায় পল গ্রান্টকে। অভিনেতার মস্তিষ্কের মৃত্যু হয়েছে, সেখানে জানান চিকিৎসকরা। তার পরে যদিও হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানে লাইফ সাপোর্টে ছিলেন অভিনেতা। ১৯ মার্চ লাইফ সাপোর্ট থেকে সরানো হয় তাঁকে। অভিনেতার মৃত্যুর খবর সংবাদমাধ্যমের কাছে প্রকাশ করেন পল গ্র্যান্টের মেয়ে সোফি গ্র্যান্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paul Grant Harry Potter Star Wars Hollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE