Advertisement
০৫ মে ২০২৪
The Kerala Story

এক ধাক্কায় নামল টিকিটের দাম! বিতর্কের মাসুল দিতে গিয়েই কি এই হাল ‘দ্য কেরালা স্টোরি’র?

প্রায় এক মাস আগে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ছবি। একাধিক বিতর্ক সত্ত্বেও বক্স অফিসের ব্যবসায় এত দিন ভাটা পড়েনি ‘দ্য কেরালা স্টোরি’র। এ বার কি ছেদ পড়ল সেই সাফল্যেও?

Sudipto Sen’s directorial The Kerala Story’s ticket price dropped.

‘দ্য কেরালা স্টোরি’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ২১:৫৬
Share: Save:

চলতি বছরের অন্যতম সফল ও বিতর্কিত ছবির তকমা অর্জন করেছে ‘দ্য কেরালা স্টোরি’। ছবির প্রথম প্রচার ঝলক মুক্তি পাওয়ার পর থেকেই দানা বেঁধেছিল বিতর্ক। সব ঝড় পেরিয়ে ৫ মে মুক্তি পায় বাঙালি পরিচালক সুদীপ্ত সেনের ছবি ‘দ্য কেরালা স্টোরি’। এখনও পর্যন্ত বক্স অফিসে ২৩৪ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে এই ছবি। এ বার এক ধাক্কায় দাম কমল সেই ছবির টিকিটের। ৫ জুন থেকে মাত্র ৯৯ টাকার টিকিট কাটলেই প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘দ্য কেরালা স্টোরি’।মুক্তির ১ মাস পরেও এখনও পর্যন্ত চর্চার কেন্দ্রে রয়েছে সুদীপ্ত সেন পরিচালিত ছবি ‘দ্য কেরালা স্টোরি’। মুক্তির আগে থেকেই একের পর এক বিতর্কের শিকার বাঙালি পরিচালকের এই ছবি। এমনকি, পশ্চিমবঙ্গে ছবির প্রদর্শনের উপর নিষেধাজ্ঞা পর্যন্ত দাবি করা হয়েছিল রাজ্য সরকারের তরফে। যদিও তার পরে সুপ্রিম কোর্টের নির্দেশে ওঠে সেই নিষেধাজ্ঞা। তার পরেও অবশ্য রাজ্যের প্রেক্ষাগৃহে ছবি প্রদর্শন নিয়ে ধোঁয়াশা থেকেই গিয়েছে।

বিতর্কিত এই ছবি ও তার উপর নিষেধাজ্ঞা জারি করা নিয়ে একাধিক বার বিভিন্ন মতামত প্রকাশ করেছেন বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপ, অভিনেতা নাসিরউদ্দিন শাহ, নওয়াজ়উদ্দিন সিদ্দিকি থেকে শুরু করে দক্ষিণী তারকা কমল হাসনের মতো ব্যক্তিত্ব। তবে, তাতে থেমে থাকেনি ছবির বাণিজ্যিক সাফল্য। তবে কি সে কথা মাথায় রেখেই প্রেক্ষগৃহে আরও দর্শক টানতে টিকিটের দাম কমানোর সিদ্ধান্ত ‘দ্য কেরালা স্টোরি’ ছবির নির্মাতাদের? তুঙ্গে সেই জল্পনাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE